২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ নভেম্বরে : ভূমিমন্ত্রী

-

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, নভেম্বর মাসের মধ্যেই লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার পোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ ও উন্নতমানের গুচ্ছগ্রাম নির্মাণ করা হবে।
গতকাল বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘ বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ¢ ও আপগ্রেডেড গুচ্ছগ্রাম নির্মাণে গঠিত কমিটি’ কর্তৃক সুপারিশমালা, উপস্থাপিত প্রকল্পের মাস্টারপ্লান, ত্রিমাত্রিক নকশা এবং স্বতন্ত্র বাড়ির নকশা বাস্তবায়ন বিষয়ে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে লক্ষ্মীপুর-৩ আসনের এমপি ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও (লক্ষ্মীপুর-৪ আসনের এমপি) সাবেক প্রতিমন্ত্রী মেজর (অব:) আবদুল মান্নান সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তিনি বলেন, সংশ্লিষ্ট কমিটির মত অনুযায়ী সোনাপুর-রামগতি সড়কের পাশে স্মৃতিস্তম্ভ নির্মাণের প্রচলিত ধারণার বাইরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত চর পোড়াগাছায় একটি আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত মুজিববর্ষ স্মারক গুচ্ছগ্রাম নির্মাণ করে তার প্রবেশ পথে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।
ভূমিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন ভূমি সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী। আরো উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো: আবদুল মান্নান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো: তসলীমুল ইসলাম, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, রামগতি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদসহ ভূমি মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, গণপূর্ত অধিদফতর, স্থাপত্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আরো সংবাদ



premium cement