৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বরগুনায় কোয়ারেন্টাইনে ২৭, আইসোলেশনে-১

-

বরগুনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে একজনকে ভর্তি করা হয়েছে। তিনি সম্প্রতি ভারত থেকে এসেছেন। এছাড়াও বরগুনা জেলায় বিদেশ ফেরত ২৭ জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বরগুনায় ৩৮ জন বিদেশ ফেরত ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছিলো। এর মধ্যে ১০ জন ১৪ দিন অতিক্রম করেছে বাকি ২৮ জনের মধ্যে ২৭ জন হোম কোয়ারেন্টাইনে আছে। ১ জন বরগুনা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রয়েছে।

বরগুনার সদর উপজেলায় ৪ জন, আইসোলেশন ১ জন। বামনা উপজেলায় ৮ জন, পাথরঘাটা উপজেলায় ৬ জন, বেতাগী উপজেলায় ১৬ জন, আমতলী উপজেলায় ২ জন, এবং তালতলী উপজেলায় ১ জন আছেন। তাদের মধ্য থেকে পাথরঘাটায় ২ জন ও বেতাগীতে ৮ জনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হয়েছে।

বরগুনা জেনারেল হাসপাতালের তক্তাবধায়ক ডা: সোহরাব উদ্দীন বলেন, ভারত থেকে আসা এক নাগরিক সাধারণ জ্বর ও কাশি নিয়ে আসলে আমরা তাকে আইসোলেশন ওয়ার্ডে রেখেছি। তবে প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে ভয়ের কোনো কারণ নেই। তারপর বিষয়টি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইইসিডিআর)জানানো হয়েছে।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা: হুমায়ূন শাহীন খান নয়াদিগন্তকে বলেন, প্রতিদিন সকাল ৮টায় আমরা রিপোর্ট পাঠিয়ে দেই। ৮টার পর যদি কেউ আসে তা হলে পরের দিন তার নাম রিপোর্টে তোলা হয়। তাছাড়া মাঠ পর্যায়ে মানুষ যাতে আতঙ্কিত না হয় তার জন্য জেলা, উপজেলা স্বাস্থ্য বিভাগকে কর্মীদের মাঠে সচেতনতামূলক কাজ করতে বলা হয়েছে।

করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আমরা প্রস্তুত। তিনি আরো বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা এসব ব্যক্তিদের নিয়মিত স্বাস্থ্য বিভাগের লোকজন খোঁজখবর নিচ্ছেন।


আরো সংবাদ



premium cement
বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক ‘জয়বাংলা ব্লাড স্কিম’ রাবি ছাত্রলীগের সিট দখলের নতুন কৌশল ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ গাজায় বিধ্বস্ত ভবনগুলোর নিচে চাপা পড়েছে ১০ হাজারের বেশি লাশ সব রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪৩.৭ ডিগ্রি বিরাজমান তাপপ্রবাহ আগামীকাল কিছু জায়গায় প্রশমিত হতে পারে পহেলা মে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইইউ ‘গাজা এখন মৃত্যু আর ভূতের শহর’

সকল