১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


বরিশালে ২ শিক্ষার্থীকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর

বরিশালে ২ শিক্ষার্থীকে তুলে নিয়ে ছাত্রলীগের মারধর - সংগৃহীত

ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) বরিশালের শিক্ষার্থী ছাত্রলীগে দুই কর্মীকে তুলে নিয়ে মারধরের অভিযোগ উঠেছে সংগঠনের সাবেক নেতা আরিফুর রহমান শাকিলসহ তার ২০ থেকে ২৫ অনুসারীর বিরুদ্ধে।

সোমবার সকালে বরিশাল কোতয়ালী মডেল থানায় পৃথক দু’টি অভিযোগ দেন আইএইচটি শিক্ষার্থী তাহমিদুল হক ও মো: শাহরিয়ার।

অভিযোগে রোববার সন্ধ্যায় বান্দ রোড ও বঙ্গবন্ধু উদ্যান থেকে তাদের তুলে নিয়ে চাঁনমারি এলাকায় আটকে মারধর করা হয় বলে উল্লেখ করা হয়।

তাহমিদুল হক আইএইচটি বরিশালের রেডিওলজি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী তাহমিদুল হক এবং মো: শাহরিয়ার একই ব্যাচের ল্যাবরেটরি শিক্ষার্থী।

তারা দু’জন বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অভিযুক্ত শাকিল বরিশাল নগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও আইএইচটির সাবেক ছাত্রলীগ নেতা।

তাহমিদুল হক লিখিত অভিযোগে উল্লেখ করেন, আরিফুর রহমান শাকিল, সম্রাট, সুমন, ফরহাদ ও অপুসহ ২০-২৫ জন মোটরসাইকেলে এসে তাহমিদুলকে তুলে নিয়ে যান। এরপর চাঁনমারী এলাকার ইটখোলায় নিয়ে মারধর ও টাকা দাবি করা হয়।ওই সময় জীবননাশের হুমকিও দেয় বলে অভিযোগে বলা হয়েছে।

শাহরিয়ার জানান, আসন্ন উপজেলা নির্বাচনে নিজেদের সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য রোববার সন্ধ্যায় নগরীর সার্কিট হাউজের সামনের অফিস যান তিনি। সেখানে থেকে নেতাদের সাথে দেখা করে নগরীর চাঁদমারি এলাকার বান্দরোড-সংলগ্ন একটি হোটেলে তিনি নাস্তা করেন। নাস্তা করে ক্যাম্পাসে ফেরার সময় আরিফুর রহমান শাকিলের নেতৃত্বে ১০-১৫টি মোটরসাইকেল এসে তাহমিদকে তুলে নিয়ে যায়।

তিনি আরো বলেন, এরপর রাত সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু উদ্যান এলাকা থেকে তাকেও (শাহরিয়ার) এলাকায় তুলে নিয়ে মারধর করা হয়।

তিনি বলেন, ‘আমরা আইএইচটির সাবেক ছাত্রলীগ নেতা শাকিলের রাজনীতি না করায় এ হামলা চালানো হয়েছে। তিনি (শাকিল) এখন যুবলীগ নেতা, তার সাথে ছাত্রলীগের ছেলেরা কেন রাজনীতি করবে?’

এ বিষয়ে প্রধান অভিযুক্ত আরিফুর রহমান শাকিল বলেন, ‘এ অভিযোগ মিথ্যা। তারা নিজেদের মধ্যে ঝামেলা করে আমাদের বিরুদ্ধে দায় চাপাচ্ছে। রাজনৈতিক সুবিধা আদায়ের জন্য এ কথা বলে বেড়াচ্ছে।’

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, ‘আধিপত্য বিস্তারসহ বিভিন্ন বিষয় নিয়ে দুই গ্রুপের আগে থেকেই বিরোধ রয়েছে। অভিযোগ পেয়েছি, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement