১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


কাউখালীতে তাপদাহে মুরগির খামারিরা চরম বিপাকে প্রতিদিন মুরগি মারা যাচ্ছে

-

পিরোজপুরের কাউখালীতে তাপদাহে দুই শতাধিক মুরগি খামারি আতঙ্কের মধ্যে রয়েছে। অতিরিক্ত তাপদাহের ফলে খামারের মুরগিগুলো মৃত্যুর ঝুঁকিতে রয়েছে। প্রাপ্ত বয়স ও বিক্রয় উপযুক্ত হওয়ার আগে কম মূল্যে মুরগি বিক্রয় করার হিড়িক লেগেছে।
উপজেলার দাশেরকাঠী গ্রামের খামারি মাহবুব হোসেন জানান, অতিরিক্ত গরমের কারণে লোকসান দিয়ে তার খামারের সব মুরগি বিক্রি করে দিয়েছেন এবং নতুন করে জেনারেটরের মাধ্যমে অতিরিক্ত পাখা ব্যবহার করে ছোট বাচ্চা মুরগি আবার খামারে তুলেছেন। ইতোমধ্যে অনেক খামারি কম মূল্যে বিক্রি করায় লাখ লাখ টাকা লোকসানে পড়ছেন। আর যারা বিক্রি করছেন না তাদের মুরগিগুলো মৃত্যুর ঝুঁকিতে রয়েছে।
দাসেরকাঠি গ্রামের সুলতান হোসেন, সোনাকুর গ্রামের শ্যামল ও হরিণধরা গ্রামের রিপন জানান, প্রতি দিন তাদের মুরগি মারা যাচ্ছে। আমাদের পথে নামা ছাড়া আর কোনো উপায় নেই।
এ ছাড়া উপজেলার সয়না রঘুনাথপুর ইউনিয়নের এক খামারির অতিরিক্ত তাপদাহের ফলে হিট স্ট্রোকে দুটি উন্নত জাতের গরু মারা গেছে।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রানা মিয়া জানান, খামারিদেরকে মোবাইলে এসএমএস-এর মাধ্যমে পরামর্শ দেয়া হয়েছে এবং লিফলেট প্রদান করে করণীয় বিষয়গুলো জানিয়ে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপূণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই

সকল