২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন

প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন - সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোবারক হোসাইন বলেন, ‘তৃণমূল সংগঠন হলো সংগঠনের মূল চালিকা শক্তি। তৃণমূল সংগঠন থেকেই নেতৃত্ব ও জনশক্তি তৈরি হয়। এ জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে।

তিনি বলেন, নিজেদের পরিশুদ্ধ করার পাশাপাশি সমাজের সকল স্তরের লোকদেরও পরিশুদ্ধ করার চেষ্টা করতে হবে। ইসলামের সুমহান আদর্শ লোকদের কাছে তুলে ধরতে হবে। ইসলাম যে সকলের জন্য কল্যাণকর তা ব্যবহারিক জীবনের মাধ্যমে মানুষের কাছে উপস্থাপন করতে হবে। নিজেদের প্রতিটি কথা ও কাজের সাথে মিল রেখে চলতে হবে। সমাজের মানুষের কাছে নিজেদের আস্থাভাজন ও বন্ধু হিসেবে গড়ে তুলতে হবে। তাহলেই সমাজের মানুষ বিপদাপদে আপনাদের কাছে ছুটে আসবে।

মোবারক হোসাইন বলেন, ব্যাপক দাওয়াত ও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে জামায়াতে ইসলামীকে মানুষের কাছে প্রেজেন্ট করতে হবে। আমরা যদি নিজেদের এই মানে তৈরি করতে পারি তাহলে দাওয়াতি কাজ আমাদের জন্য অনেক সহজ হবে এবং তৃণমূল সংগঠন মজবুত ভিত্তির উপর দাঁড়াবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, ইকামাতে দ্বীনের কাজ করা প্রত্যেক মুসলমানদের উপরে ফরজ। এর মাধ্যমে দুনিয়া ও আখেরাতে সফলতা অর্জন করা সম্ভব। কুরআন ও হাদিস থেকে জ্ঞানার্জন করে আমাদের ব্যক্তি, পারিবারিক ও রাষ্ট্রীয় জীবনে ইসলামের বিধানকে অনুসরণ করতে হবে। সমাজ পরিবর্তনের জন্য দক্ষতা ও যোগ্যতা অর্জন করতে হবে। নিজেকে আল্লাহর সন্তুষ্টি অর্জনে উপযুক্ত হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা চালাতে হবে। রাসূল সা: আমাদের জ্ঞান ও হিকমত শিক্ষা দিয়েছেন। অল্লাহর দ্বীন কায়েমের জন্য জ্ঞানগত যোগ্যতা অর্জনের বিকল্প নেই। এই জন্য কুরআন ও হাদিস নিয়মিত অধ্যয়ন করতে হবে ও বুঝে বুঝে পড়তে হবে।

শুক্রবার মাগুরা জেলা জামায়াতে ইসলামী আয়োজিত জেলা আমির এমবি বাকের -এর সভাপতিত্বে ও সেক্রেটারি সাঈদ আহমেদ -এর সঞ্চালনায় অনুষ্ঠিত ইউনিয়ন দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মোবারক হোসাইন এসব কথা বলেন।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য আবদুল মতিন, জেলা নায়েবে আমির মাওলানা লিয়াকত আলী, সহকারী সেক্রেটারি মাহবুবুর রহমান প্রমুখ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement