২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই

হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই - সংগৃহীত

কী থেকে কী হয়ে গেল, বুঝা গেল না কিছুই। মুহূর্তেই যেন বদলে গেল সব হিসেব-নিকেশ। ১১ ওভারে বিনা উইকেটে শতরান থেকে পরের ৮.৫ ওভারে ৪৩ রান তুলতেই গুটিয়ে গেল বাংলাদেশ। চোখের পলকেই যেন সব শেষ!

অথচ মিরপুরে শুক্রবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু পেয়েছিল টাইগাররা। তানজিদ তামিম আর সৌম্য সরকার মিলে ১০১ এনে দিয়েছিল উদ্বোধনী জুটি। ১১.২ ওভারের উদ্বোধনী জুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্বিতীয় সেরা।

লিটন দাসকে বসিয়ে সৌম্য সরকারকে এদিন একাদশে আনে ম্যানেজমেন্ট। প্রতিদান দেন এই বাঁ হাতি। খেলেন ৩৪ বলে ৪১ রানের ইনিংস। তবে তার থেকেও উজ্জ্বল ছিলেন তানজিদ তামিম। তুলে নেন সিরিজে নিজের দ্বিতীয় ফিফটি। তবে এরপর আর ইনিংস বড় হয়নি।

১২তম ওভারের ২য় বলে লুক জঙ্গির বলে ফেরেন তামিম। একই ওভারের শেষ বলে উইকেট দিয়ে আসেম সৌম্য। তবে তাতে খুব একটা সমস্যা হবার কথা নয়, তাওহীদ হৃদয় আর নাজমুল হোসেন শান্ত মিলে সামলে দিতে পারতেন ধাক্কা।

তবে তা আর হলো না। বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। আগের দুই ম্যাচেই সেরা খেলোয়াড় ছিলেন তাওহীদ হৃদয়, প্রথম ম্যাচেও রেখেছিলেছন অবদান। তবে আজ ইনিংস বড় করতে পারেননি। ১৪তম ওভারে সিকান্দার রাজাকে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন ৮ বলে ১২ রানে।

তবে বড় ধাক্কা আসে পরের ওভারে। ব্যানেটের সেই ওভারে জোড়া উইকেট হারায় টাইগাররা। ফেরেন দশ মাস পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরা সাকিব, আউট হন ৩ বলে মাত্র ১ রানে। ওভারের শেষ বলে নাজমুল হোসেন শান্তকেও আটকে দেন তিনি। ৭ বল খেলে মাত্র ২ রানে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। ১২১/২ থেকে মুহূর্তেই ১২৩/৫ এ পরিণত হয় বাংলাদেশ।

পরের ওভার কোনোরকম কাটিয়ে দিলেও ১৬.৩ ওভারে ফেরেন জাকের আলিও। এখানেই শেষ নয়, ওভারের ৫ম বলে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন তাসকিন (০)। আর রিশাদ ফেরেন ১৮তম ওভারে জঙ্গির তৃতীয় শিকার হয়ে ২ রানে।

১৯.৫ ওভারে মোস্তাফিজ ৩ রানে ফিরলে অলআউট হয়ে যায় বাংলাদেশ। জঙ্গি ৩ উইকেট নেন। দুটো করে উইকেট যায় এনগারাভা ও ব্যানেটের ঝুলিতে।


আরো সংবাদ



premium cement