২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে জমি দখলের জন্য হয়রানি ও হত্যা চেষ্টার অভিযোগ

-

বরগুনার আমতলী পৌরসভার বঙ্গবন্ধু সড়কের নিখোঁজ মানসুর কবির ও মানসিক ভারসাম্যহীন মরিয়মের একমাত্র মেয়ে ফাতেমাতুজ জোহরা মীমের সম্পত্তি দখলের চক্রান্তের অভিযোগ পাওয়া গেছে। মীমের প্রবাসী মামা আমিনুল ইসলাম খোকন ও আবদুস সাকুর এ সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছেন বলেন অভিযোগ করেছেন মীম। এতিম মীমকে ঘর থেকে তাড়ানোর জন্য প্রতিনিয়ত সন্ত্রাসীরা এসে ভয়ভীতি দেখাচ্ছে। গতকাল শুক্রবার বেলা ১১টার সময় ওই সম্পত্তি দখলের চেষ্টা চালায় খোকন ও সাকুরের পালিত সন্ত্রাসীরা। কিন্তু পুলিশের হস্তক্ষেপে জমি দখলে ব্যর্থ হয় সন্ত্রাসীরা।
জানা গেছে, ২০০০ সালে ফাতোমাতুজ জোহরা মীমকে তিন বছরের রেখে বাবা মানসুর আহম্মেদ কবির নিখোঁজ হন। গত ২০ বছরে তার কোনো সন্ধান মেলেনি। স্বামী নিখোঁজের শোকে মা মরিয়ম বেগম মানসিক ভারসাম্য হয়ে পড়েন। ওই সময় থেকে মীম নানা ইউনুস মিয়ার কাছে লালিত-পালিত হন। ২০০৮ সালে নানা ইউনুস মিয়া নাতিন মীমের নামে দলিল মূলে দোকান ঘরসহ পাঁচ শতাংশ জমি লিখে দেন। ওই জমিতে মীম স্বামী সাইফুর রহমান রাফিকে নিয়ে বসবাস করে আসছেন। ২০১৭ সালে নানার মৃত্যুর পরে নেমে আসে মীমের ওপর অমানুষিক নির্যাতন। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে মীম ও তার স্বামী সাইফুর রহমান রাফি বাইরে বের হলে মামা খোকন ও সাকুরের পালিত ৭-৮ জন সন্ত্রাসী বাহিনী এসে ঘর ও জমি দখলের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, আমিনুল ইসলাম খোকন ও সাকুরের লোকজন প্রায়ই জমি ও ঘর দখলের জন্য মীম ও তার স্বামীকে হয়রানি ও হত্যার হুমকি দিয়ে আসছে।
আমতলী থানার এ এস আই মোহাম্মদ লিমন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কোনো লোকজন পাইনি।
আমতলী থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন বলেন, মীম জমি পাবেন। তাকে সার্বিকভাবে সহায়তা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল