২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কমলগঞ্জে নদীর পলি কেটে নেয়ায় হুমকিতে বাঁধ ও সেতু

-

মৌলভীবাজারের কমলগঞ্জের ছয়চিড়ি-বিষ্ণুপুরে ধলাই নদীর লোহার সেতুর নিচ থেকে পলিমাটি কেটে নেয়ায় ঝুঁকিতে পড়েছে সেতু ও নদীর বাঁধ। ছয়চিড়ি-বিষ্ণুপুরের স্থানীয় একটি প্রভাবশালী চক্র ট্রাকে করে পলিবালু কেটে বিক্রি করছে বলে অভিযোগ স্থানীয়দের।
সূত্র জানায়, ধলাই সেতুর নিচে ও নদীর বাঁধ ঘেঁষে অবৈধভাবে এসব পলিবালু কেটে বিক্রি করা হচ্ছে। জমি প্রায় দুই ফুট পরিমাণ গভীর করে পলিবালু তুলে ট্রাকে করে স্থানান্তর করা হচ্ছে। থেমে থেমে দীর্ঘ সময় ধরে অব্যাহতভাবে পলিবালু কেটে নেয়ায় ধলাই নদীর বিষ্ণুপুর এলাকার লোহার সেতু ও নদীর বাঁধ মারাত্মক হুমকির মুখে পড়েছে। স্থানীয়রা জানান, মাঝে মধ্যে নদী থেকে পলিবালু জমা করে জমির মালিকরা উর্বর পলিবালু কেটে বিক্রি করেন। পলিবালু কেটে নেয়ায় নদীর বাঁধ ও সেতু দুই-ই ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবি করেন তারা। জানতে চাইলে পলিবালু কাটা শ্রমিকরা কোনো কথা বলতে রাজি হননি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে এসিল্যান্ডকে পাঠানো হয়েছে।
পরিবেশ অধিদফতর মৌলভীবাজারের সহকারী পরিচালক বদরুল হুদা বলেন, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল