০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


কমলগঞ্জে নদীর পলি কেটে নেয়ায় হুমকিতে বাঁধ ও সেতু

-

মৌলভীবাজারের কমলগঞ্জের ছয়চিড়ি-বিষ্ণুপুরে ধলাই নদীর লোহার সেতুর নিচ থেকে পলিমাটি কেটে নেয়ায় ঝুঁকিতে পড়েছে সেতু ও নদীর বাঁধ। ছয়চিড়ি-বিষ্ণুপুরের স্থানীয় একটি প্রভাবশালী চক্র ট্রাকে করে পলিবালু কেটে বিক্রি করছে বলে অভিযোগ স্থানীয়দের।
সূত্র জানায়, ধলাই সেতুর নিচে ও নদীর বাঁধ ঘেঁষে অবৈধভাবে এসব পলিবালু কেটে বিক্রি করা হচ্ছে। জমি প্রায় দুই ফুট পরিমাণ গভীর করে পলিবালু তুলে ট্রাকে করে স্থানান্তর করা হচ্ছে। থেমে থেমে দীর্ঘ সময় ধরে অব্যাহতভাবে পলিবালু কেটে নেয়ায় ধলাই নদীর বিষ্ণুপুর এলাকার লোহার সেতু ও নদীর বাঁধ মারাত্মক হুমকির মুখে পড়েছে। স্থানীয়রা জানান, মাঝে মধ্যে নদী থেকে পলিবালু জমা করে জমির মালিকরা উর্বর পলিবালু কেটে বিক্রি করেন। পলিবালু কেটে নেয়ায় নদীর বাঁধ ও সেতু দুই-ই ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবি করেন তারা। জানতে চাইলে পলিবালু কাটা শ্রমিকরা কোনো কথা বলতে রাজি হননি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে এসিল্যান্ডকে পাঠানো হয়েছে।
পরিবেশ অধিদফতর মৌলভীবাজারের সহকারী পরিচালক বদরুল হুদা বলেন, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গু সংক্রমণ বাড়লে হাসপাতাল খালি রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ইসরাইল ও হামাসকে যুদ্ধবিরতির জন্য ‘আরো প্রচেষ্টা চালাতে’ জাতিসঙ্ঘ প্রধানের আহ্বান পি কে হালদারের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ নিয়ে সিদ্ধান্ত ১০ জুন সখীপুরে চেতনানাশক স্প্রে করে ব্যবসায়ীর বাড়িতে চুরি ফতুল্লায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রধানমন্ত্রীর সাথে আইওএম মহাপরিচালকের সাক্ষাৎ নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি রাফা ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিলো ইসরাইলি বাহিনী নিষেধাজ্ঞা নেই তবুও ভারত থেকে পেঁয়াজ আমদানিতে অনিশ্চয়তা দৌলতদিয়ায় ৬ ও ৭ নম্বর ফেরিঘাট ভাঙনে বিলীন হচ্ছে নদীর পাড় জাতিসঙ্ঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্য পদে সমর্থন বেলজিয়ামের

সকল