২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সেমিতে খেলার সম্ভাবনা বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল : গ্রুপ-এ : বাংলাদেশ, জাপান, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড; গ্রুপ-বি : উত্তর কোরিয়া, চীন, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম
-

২০১৭ সালে বাংলাদেশের গ্রুপে পড়েছিল শক্তিশালী জাপান, উত্তর কোরিয়া। সাথে আস্ট্রেলিয়াও। এবার জাপান এবং অস্ট্রেলিয়া আছে। নতুন করে যোগ হয়েছে থাইল্যান্ড। অস্ট্রেলিয়ার কাছে গতবার ১০ জনের বাংলাদেশ দল গোলরক্ষকের ভুলে দারুণ লড়েও ২-৩ গোলে হারে। ২০১৭ সালে জাপানে অনুষ্ঠিত ফেস্টিভাল ফুটবলে ছোটন বাহিনী ১-১ এ ড্র করেছিল থাইল্যান্ড অনূর্ধ্ব-১৬ দলের সাথে। সে অভিজ্ঞতার আলোকে এবার বাংলাদেশের সম্ভাবনা আছে থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে টপকে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের চূড়ান্ত পর্বের সেমিফাইনালে খেলা। গতকাল এই আসরের ফাইনাল রাউন্ডের ড্র এবং গ্রুপিং অনুষ্ঠিত হয়। এতে ‘এ’ গ্রুপে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে তিন বারের এশিয়া চ্যাম্পিয়ন জাপানকে। সাথে অস্ট্রেলিয়া এবং স্বাগতিক থাইল্যান্ড। ‘বি’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে উত্তর কোরিয়া, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া ও চীন। সেপ্টেম্বরে এই ফাইনাল রাউন্ড। আসরের চ্যাম্পিয়ন, রানার্সআপ এবং তৃতীয় হওয়া দল খেলবে ২০২০ সালের অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে। যা অনুষ্ঠিত হবে ভারতে।
গ্রুপিং প্রসঙ্গে বাংলাদেশ কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, গতবার আমরা অস্ট্রেলিয়ার সাথে খুব ভালো ম্যাচ উপহার দিয়েছি। থাইল্যান্ডের সাথে জাপানের মাঠে ড্র করেছি। তাই আমি মনে করি এই দুই দলের সাথে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে বাংলাদেশের। এদের টপকে মারিয়া, মনিকাদের সেমিফাইনালে যাওয়া প্রসঙ্গে কোচ বললেন, কঠিন তবে অসম্ভব বলা যাবে না।’ অবশ্য এই জন্য তিনি দাবি করেছেন এই মানের দলের বিপক্ষে আগামী তিন মাসে একাধিক প্রস্তুতি ম্যাচ খেলা।

 


আরো সংবাদ



premium cement