২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ওয়েস্ট ইন্ডিজ দলের মেন্টর সারওয়ান

-

আগামী মাসে স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ এবং এরপর ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপকে সামনে রেখে সাবেক ব্যাটসম্যান রামনরেশ সারওয়ানকে মেন্টর হিসেবে নিয়োগ দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। আগামী মাসের প্রথম সপ্তাহে ডাবলিনে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের জন্য বর্তমানে বার্বাডোজে চলমান অনুশীলন ক্যাম্পে ইতোমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে যোগ দিয়েছেন আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রায় বার হাজার রান করা সারওয়ান।
ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের দেয়া এক বিবৃতিতে সারওয়ান বলেন, ‘আমি এখানে এসেছি মূলত খেলোয়াড়দের মেন্টর হিসেবে কাজ করতে। তাদের টেকনিক্যাল কিংবা যেকোনো সমস্যা সমাধানে সহায়তা করতে আমি সর্বোচ্চ চেষ্টা করব।’ তিনি আরো বলেন, ‘স্ট্রাইক পরিবর্তনে আমাদের ব্যাটসম্যানদের সমস্যা হচ্ছে। সুতরাং এ সমস্যা কিভাবে সমাধান করা যায় সে চেষ্টা আমি করব। রাতারাতি এ সমস্যার সমাধান সম্ভব নয়। তবে ধারণাগুলো তাদের সঙ্গে শেয়ার করাটা গুরুত্বপূর্ণ, যাতে তাদের কিছুটা উন্নতি হয়।’
ওয়েস্ট ইন্ডিজ দলের অন্তর্বর্তীকালীন কোচ ফ্লয়েড রেইফার বলেন ব্যাটসম্যানদের সাথে সারওয়ানের মতো একজন ‘ফিনিশার’ থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
রেইফার বলেন, ‘কিভাবে একটা ম্যাচ শেষ করতে হয়Ñ প্রথম কিংবা শেষে ব্যাটিং করলে একজন ব্যাটসম্যানের কোনো ধরনের মানসিকতা দরকার হয় সে বিষয়ে তারা ভাল ধারণা পাবে বলে আমরা আশা করছি। দলের সাথে তিনি বেশ ভালোভাবে মানিয়ে নিয়েছেন। ব্যাটসম্যানদের সাথে তিনি অনেক কথা বলছেন এবং কাজ করছেন।’
কেবলমাত্র সারওয়ান নয়, আগামী দুই টুর্নামেন্টের জন্য ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানের সাবেক স্পিনার মুশতাক আহমেদ এবং সাবেক দুই ফাস্ট বোলার কোরি কোলিমোর ও রডি ইস্টউইককেও কোচিং স্টাফে নিয়োগ দিয়েছে। নটিংহামের বার্মিংহামে আগামী ৩১ মে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করবে দুইবারের শিরোপা জয়ী ওয়েস্ট ইন্ডিজ।


আরো সংবাদ



premium cement