২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বসুন্ধরাকে থামিয়ে দিলো বিজেএমসি

বিজেএমসি ০:০ বসুন্ধরা কিংস
-

ছুটে চলা বসুন্ধরা কিংস অবশেষে হোঁচট খেল। গতকাল নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে তাদের গোলশূন্যতে ড্র করতে বাধ্য করে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা বিজেএমসি। এই ড্রতে মহাখুশি বিজেএমসি। আর প্রথম পয়েন্ট হারিয়ে হতাশ বসুন্ধরা কিংস।
নোয়াখালী স্টেডিয়ামের মাঠের মান নিয়ে সবার মধ্যেই অসন্তুষ্টি। শক্ত, ঘাসহীন এবং মাঝখানে ক্রিকেট পিচ সম্পন্ন মাঠ এটি। এই মাঠে ভালো ফুটবল অসম্ভব। মাঠটি প্রস্তুত করার সময় পায়নি হোম ভেনু নেয়া নোফেল স্পোর্টিং ক্লাব ও বিজেএমসি। তাই এ করুণ দশা। এবং অতিথি দলগুলো বিরক্ত। একই মনোভাব প্রকাশ করলেন বসুন্ধরা কিংসের ম্যানেজার বায়েজিদ আলম যোবায়ের নিপুও। তার মতে, এ মাঠ ঠিক করা উচিত ছিল। এখন মাঠের যে অবস্থা তাতে ভালো ফুটবল প্রদর্শন অসম্ভব। তিনি যোগ করেন, আমরা টাচ ফুটবল মানে পাসিং এবং বিল্ডআপ ফুটবল খেলি। কিন্তু মাঠের এই দশার জন্য খেলতে হয়েছে লং পাসে এরিয়াল ফুটবল। এতে খেলার ছন্দ নষ্ট হয়েছে।
অবশ্য শুধু মাঠকেই কাঠগড়ায় দাঁড় করাননি নিপু। দলের ফরোয়ার্ড লাইনের অগণিত মিসই পয়েন্ট নষ্ট করার জন্য দায়ী। তার মতে, এত মিস করলে কিভাবে তিন পয়েন্ট পাবো। নিপুর দেয়া তথ্য, ১০টির মতো গোলের সুযোগ হাতছাড়া করেছি। ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়াস, কোস্টারিকার কলিনড্রেস, স্থানীয় মতিন, সবুজ, সুফিল, সুশান্ত, নাসির পারেননি সহজ সুযোগগুলো কাজে লাগাতে। কলিনড্রেস দু’টি ফ্রি-কিক শট নেন। এর একটি গোল হলেই পাল্টে যেত চিত্র। বিজেএমসির গোলরক্ষক কাসেমও তিনটি ভালো সেভ করেছেন। আসলে দিনটি আমাদের ছিল না। সব দিকেই ব্যর্থতা।
বাফুফের সাবেক এই টেকনিক্যাল ডিরেক্টরের মতে, লম্বা লিগে ড্র করতেই পারি। তবে হোমম্যাচে যেন পয়েন্ট হারাতে না হয় সে দিকে লক্ষ্য রাখতে হবে। আমরা তৃতীয় হোমম্যাচে এসে ড্র করলাম।
এ দিকে ড্র করে বেশ খুশি বিজেএমসি। ম্যানেজার আরিফুল হক চৌধুরী লিয়ন জানান, বিগ বাজেটের শক্তিশালী দল বসুন্ধরা কিংস। আমরাই তাদের আটকে দিতে পেরেছি। তারা ভালো খেলতে পারেনি এ ম্যাচে। রাফ অ্যান্ড টাফ ম্যাচ খেলেছে। যে কারণে ৭৭ মিনিটে তাদের নাসির লালকার্ড পায়। আমরাও চান্স পেয়েছি গোলের। এরপরও ড্রতে খুশি। দরকার ছিল এই পয়েন্টের।
ড্রয়ের ফলে ৬ খেলায় বসুন্ধরার পয়েন্ট ১৬। ঢাকা আবাহনীর পয়েন্ট ৭ খেলায় ১৮। অন্য দিকে বিজেএমসির সংগ্রহ ৭ খেলায় ৩।

 


আরো সংবাদ



premium cement