২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাকিব নৈপুণ্যে নর্থ জোনের জয়

-

আগের ম্যাচে প্রিতমের সেঞ্চুরিতে নিজেদের প্রথম ওয়ানডেতে জয় পেয়েছিল বিসিবি নর্থ জোন। গতকাল ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে সাকিব শাহরিয়ারের ব্যাটিং নৈপুণ্যে টানা দ্বিতীয় জয় পেল নর্থ জোন। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৮০ রানে অলআউট হয় সেন্ট্রালের সেনারা। জবাবে ব্যাট করতে নেমে ৪৫.২ ওভারে ৫ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় নর্থ জোন।
আগে ব্যাট করতে নেমে দলীয় ১ রানেই প্রথম উইকেট হারায় সেন্ট্রাল জোন। এরপর দলীয় ১৪ রানে টপঅর্ডারের চারজনকে হারায় দলটি। এ সময় সাজ্জাদ হোসেন মিরাজ ৬ ও আরেক ওপেনার সাজ্জাদ হোসেন শূন্য হাতে সাজঘরে ফেরেন। এ ছাড়া কাউসার হোসেন ৪ ও সিফাত সাদিক খান ১ রান করে আউট হন। শেষদিকে প্রতিরোধ গড়েন মাহফুজুর রহমান রাব্বি এবং এ কে এস স্বাধীন। ৬৪ বলে ৫৩ রান করেন স্বাধীন। এ ছাড়া ৫৬ বলে ৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মাহফুজুর রহমান রাব্বি। এর আগে নাঈমুর রহমান খান ২০ ও মাকসুদুর রহমান ১৪ রান করেন। নর্থ জোনের হয়ে শরিফুল ইসলাম হৃদয় ৪টি ও মাহিউল ইসলাম পাটোয়ারী ৩টি উইকেট নেন।
জয়ের জন্য ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৪ রান করে নর্থ জোন। দলটির হয়ে ওপেনার মাহাফিল ইসলাম মিরাজ ২৪ ও অনিক সরকার সেতু ১৯ রান করে আউট হন। এরপর মিডল অর্ডারে রহিম আহমেদ ১১, মেহেরাব হোসেন ১২ ও প্রিতম কুমার ৪ রান করেন। তবে পঞ্চম উইকেটে ব্যাট করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শাকিব শাহরিয়ার। দলের হয়ে ৮০ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ জেতান তিনি। তার সাথে ২২ রানে অপরাজিত ছিলেন লিয়ন ইসলাম। ম্যাচ সেরার পুরস্কার পান শাকিব শাহরিয়ার।


আরো সংবাদ



premium cement