২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হোয়াইটওয়াশ এড়াল ইংল্যান্ড

-

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ২৩২ রানের বড় ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল সফরকারী ইংল্যান্ড। তবে প্রথম দুই টেস্ট জয়ের কারণে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ।
সেন্ট লুসিয়াতে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ৩২৫ রান করেছিল ইংল্যান্ড। ফলে ৬ উইকেট হাতে নিয়ে ৪৪৮ রানে এগিয়ে ছিল ইংলিশরা। চতুর্থ দিন ৫ উইকেটে ৩৬১ রান তুলে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪৮৫ রানের বড় টার্গেট দিতে পারে ইংলিশরা।
৪৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। পরের দিকের ব্যাটসম্যানরাও ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হলেও, এক প্রান্ত আগলে টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন রোস্টন চেজ।
২৫২ রানে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হলেও, ১০২ রানে অপরাজিত থেকে যান চেজ। ১৯১ বল মোকাবেলা করে ১২টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান চেজ। ইংল্যান্ডের জেমস এন্ডারসন-মঈন আলি তিনটি করে উইকেট নেন।
ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের মার্ক উড ও সিরিজ সেরা হন ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ। টেস্ট সিরিজ শেষে এবার পাঁচ ম্যাচের ওয়ানডে লড়াইয়ে নামবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

 


আরো সংবাদ



premium cement