২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বিজেএমসির ঘরে আনসারের হানা

-

মহিলা হ্যান্ডবল মানেই বিজেএমসি ও আনসার দলের খেলোয়াড়দের মাঝে উত্তেজনাপূর্ণ লড়াই। ১৯৮৩ সালে শুরু হওয়া জাতীয় মহিলা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা মহানগরী ও রানার্স আপ হয়েছিল খুলনা জেলা। এর পর থেকে ২৮ বার মোকাবেলায় ১৭ বার চ্যাম্পিয়ন হয়েছে আনসার এবং ১১ বার চ্যাম্পিয়ন হয়েছে বিজেএমসি। যেখানে চ্যাম্পিয়ন হওয়ার তালিকায় জায়গা করে নিতে পারেনি অংশ নেয়া অন্য কোনো দল। এবারো সেই ধারা বজায় রেখে এক্সিমব্যাংক ২৯তম জাতীয় মহিলা হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ আনসার। পাঁচ বছর পর বিজেএমসি থেকে শিরোপা ছিনিয়ে নিলো আনসারের হ্যান্ডবল সদস্যরা। সর্বশেষ ২০১৩ সালে বাংলাদেশ গেমসে চ্যাম্পিয়ন হয়েছিল আনসার।
গতকাল হ্যান্ডবল স্টেডিয়ামে উত্তেজনাপূর্ণ ফাইনালে আনসার ২৯-২৮ গোলে বিজেএমসি দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজয়ী দল প্রথমার্ধে ১৪-১৩ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের পক্ষে ইসমত আরা নিশি ১১টি ও আল্পনা চারটি গোল করেন এবং বিজেএমসির পক্ষে রুপা ছয়টি গোল করেন। চ্যাম্পিয়ন দলের ইসমত আরা নিশি ম্যাচ এবং টুর্নামেন্টের সেরা হন।
এর আগে সকালে প্রথম সেমিতে বিজেএমসি ৩১-১৫ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দলকে এবং দ্বিতীয় সেমিতে আনসার ৩১-০৯ গোলে জামালপুর জেলা ক্রীড়া সংস্থাকে হারিয়ে ফাইনালে উঠে। এরপর দুপুরে স্থান নির্ধারণী ম্যাচে জামালপুর ৩০-২৯ গোলে বাংলাদেশ পুলিশকে পরাজিত করে তৃতীয় হয়।


আরো সংবাদ



premium cement