৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আল্লামা আনোয়ার শাহের ইন্তেকাল

-

দেশের প্রখ্যাত আলেম কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব ও আল জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জের মহাপরিচালক আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (৭৩) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর ধানমন্ডির শঙ্করে অবস্থিত ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল বুধবার বিকেল ৫টার কিছু পরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকা আল্লামা আযহার আলী শাহের শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ১০ অক্টোবর তাকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নেয়া হয়। ব্যাংককের ফাইয়া থাই নওয়ামি ইন্টারন্যাশনাল হসপিটালে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে গত ১৪ ডিসেম্বর তিনি দেশে ফেরেন। কিছু দিন পর আবারো তার শারীরিক অবস্থার অবনতি হলে গত শুক্রবার তাকে ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার আরো অবনতি হলে তাকে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।
তার মৃত্যু সংবাদ কিশোরগঞ্জে পৌঁছার পর সব শ্রেণিপেশার মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। মরহুমের নামাজে জানাজা আজ বৃহস্পতিবার বাদ জোহর কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।
আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কওমি মাদরাসার সর্বোচ্চ কর্তৃপক্ষ আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) সহসভাপতি এবং আল জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জের মহাপরিচালক।
কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব আল্লামা আযহার আলী আনোয়ার শাহ দীর্ঘ দিন সিলেটের হজরত শাহজালাল দরগাহ মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশের বিভিন্ন ধর্মীয় ইস্যুতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার চমৎকার তিলাওয়াত, শুদ্ধ বাংলা ও সাবলীল আলোচনায় মুগ্ধ হয়েছে দেশের কোটি তৌহিদি জনতা। দেশে-বিদেশে তার অসংখ্য ছাত্র ও ভক্ত রয়েছে।
মাওলানা আনোয়ার শাহের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমির মাওলানা যোবায়ের আহমদ আনসারী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, হেফাজতে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি হাফেজ মাওলানা এনামুল হক মূসা ও সেক্রেটারি জেনারেল মাওলানা আজিজুর রহমান হেলাল।

 


আরো সংবাদ



premium cement
সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা ৪৩ ডিগ্রিও ছাড়িয়ে গেল পাবনার তাপমাত্রা আবুল কাশেম ও শাহনাজ পারভীনের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক ‘জয়বাংলা ব্লাড স্কিম’ রাবি ছাত্রলীগের সিট দখলের নতুন কৌশল ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ গাজায় বিধ্বস্ত ভবনগুলোর নিচে চাপা পড়েছে ১০ হাজারের বেশি লাশ সব রেকর্ড ভেঙে চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪৩.৭ ডিগ্রি

সকল