৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি : তথ্যমন্ত্রী

-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দুর্নীতি ও কমিশনবাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি। আর এর হোতা ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যার ওপর দুর্নীতি ও গ্রেনেড হামলার দায়ে আদালতের সাজা বলবৎ রয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী রচিত ‘প্রসঙ্গ: বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধে মুজিব বাহিনী’ এবং নূর-উন-নাহার মেরী রচিত ‘আমার চেতনায় বিশ্বনেতা বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ‘দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি নিয়েছেন’ উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ছোটখাটো যেকোনো দুর্নীতির বিরুদ্ধে দলমত নির্বিশেষে ব্যবস্থা নেয়া হচ্ছে, যুবদল নেতা যেমন গ্রেফতার হয়েছেন, যুবলীগ নেতাও গ্রেফতার হয়েছেন, এজন্য বিএনপি’র উচিৎ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো।
তথ্যমন্ত্রী বলেন, তারেক রহমান হাওয়া ভবন প্রতিষ্ঠা করে রাষ্ট্রীয় সব কাজ থেকে ‘টেন পার্সেন্ট’ নিয়ে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলেন। বেগম জিয়া ও তার অর্থমন্ত্রী সাইফুর রহমান কালো টাকা সাদা করে দেশকে পরপর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন। এসব কারণে বিএনপির মুখে দুর্নীতিবিরোধী কথা মানায় না বরং তাদের লাগামহীন দুর্নীতির জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের সর্বোচ্চ ‘জিডিপি প্রবৃদ্ধি’ অর্জনকারী বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা সারা বিশ্ব করলেও বিএনপি ও তার দোসররা প্রশংসা করতে পারেন না। দেশ আজ সব সূচকে পাকিস্তানকে ও ভারতকেও পেছনে ফেলে এগিয়ে গেছে, এটা তাদের ভালো লাগে না। তারা দোষ খুঁজে বেড়ায়।
তথ্যমন্ত্রী এ সময় সদ্যপ্রকাশিত গ্রন্থদ্বয়ের লেখকদের অভিনন্দন জানান এবং লেখনীকে মৃত্যর পর বেঁচে থাকার উৎকৃষ্ট মাধ্যম হিসেবে বর্ণনা করেন। সাবেক তথ্যসচিব সৈয়দ মার্গুব মোরশেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা দেন আওয়ামী মহিলা লীগের দফতর সম্পাদক রোজিনা নাসরিন, অমর প্রকাশনীর স্বত্বাধিকারী অমর হাওলাদার প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা ৪৩ ডিগ্রিও ছাড়িয়ে গেল পাবনার তাপমাত্রা আবুল কাশেম ও শাহনাজ পারভীনের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক

সকল