৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সচিব ছাড়া চলছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, ৩ যুগ্ম সচিব ও ৩ উপসচিব পদে রদবদল

-

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার অবসরে (পিআরএল) যাওয়ায় গত এক সপ্তাহ ধরে তার পদটি শূন্য রয়েছে। গুঞ্জন রয়েছে, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো: সেলিম রেজা সচিব হিসেবে পদোন্নতি পেয়ে সচিবের দায়িত্ব নিতে পারেন। কিন্তু গতকাল পর্যন্ত ওই পদে কাউকে নিয়োগ দেয়া হয়নি বলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্রে জানা গেছে।
এ প্রসঙ্গে অবসরে যাওয়া সচিব ড. নমিতা হালদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ১০ সেপ্টেম্বর থেকে তিনি পিআরএল এ আছেন। নতুন সচিব যোগদান না করায় অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম দাফতরিক কার্যক্রম সম্পাদন করছেন।
এদিকে গত ১২ জুলাই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কাজে গতি আনতে তিনজন যুগ্ম সচিব ও তিনজন উপ সচিবের পদে রদবদল আনা হয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ সচিব ফাতেমা জাহান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, মন্ত্রণালয়ের প্রশাসনিক কাজের সুবিধার্থে কর্মকর্তাদের তাদের নামের পাশের অনুবিভাগ, অধিশাখা, শাখায় বদলি করা হলো। বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে যুগ্ম সচিব মো: মিজানুর রহমানকে প্রশাসন ও সেবা অধিশাখা থেকে প্রশিক্ষণ শাখায়, যুগ্ম সচিব মো: জাহাঙ্গীর আলমকে কর্মসংস্থান অধিশাখা থেকে বাজেট ও অডিট অধিশাখায়, যুগ্ম সচিব মোজাফফর আহমেদকে বাজেট ও অডিট অধিশাখা থেকে প্রশাসন ও সেবা অধিশাখা, উপ সচিব আরিফ আহমদকে অভিবাসন ও দক্ষতা উন্নয়ন তহবিল থেকে এনফোর্সমেন্ট শাখা, উপ সচিব কাজী আবেদ হোসেনকে এনফোর্সমেন্ট শাখা থেকে প্রশিক্ষণ শাখা এবং উপ সচিব মো: আবেদ আলীকে প্রশিক্ষণ শাখা থেকে অভিবাসন ও দক্ষতা উন্নয়ন তহবিল শাখায় বদলি করা হয়েছে।
গতকাল প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা-কর্মচারী নয়া দিগন্তকে বলেন, বিএমইটির ডিজির অভিবাসন সেক্টর নিয়ে কাজ করার যেমন দীর্ঘ দিনের যেমন অভিজ্ঞতা রয়েছে, তিনি একজন সৎ অফিসার হিসাবেও এই সেক্টরে সুমানের সাথে দায়িত্ব পালন করে চলেছেন। তাদের ধারণা ছিল, তাকেই সচিব পদে পদোন্নতি দিয়ে দায়িত্ব দেয়া হতে পারে। সচিব পদে পদোন্নতি পাওয়ার গুঞ্জন প্রসঙ্গে সেলিম রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে বলেন, আমার কাছে এ ধরনের কোনো সংবাদ নেই। আমি ডিজির দায়িত্বেই আছি। তার নামের পাশাপাশি আবু হেনা মোস্তফা কামালের নামও সচিব হিসেবে দায়িত্ব পাওয়ার গুঞ্জন রয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে।

 


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি

সকল