২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১

দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে তমা আক্তার (১৮) নামে কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে দোয়ারাবাজার থানা পুলিশ তাকে আটক করে।

আটক আসামি লিটন আহমদ (২০) সুনামগঞ্জ সদর থানার বল্লভপুর গ্রামের খলিল আহমদের ছেলে। নিহত কলেজছাত্রী দোয়ারবাজার উপজেলার পান্ডারগাঁও গ্রামের ফরিদ আহমদের মেয়ে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার পর উপজেলার পান্ডারগাঁও এলাকায় বিদ্যুৎ ছিল না। নিহতের পরিবারের কেউ বাড়িতে না থাকার সুযোগে লিটন বাড়িতে ঢুকে তমাকে ধর্ষণ করে শ্বাসরোধে হত্যা করে। রাত ৯টার দিকে তমার ছোট ভাই বাড়িতে এসে দরজা লাগানো দেখে ডাকাডাকি করে টিনের বেড়ার ছিদ্র দিয়ে তার বোনের লাশ দেখতে পায়। পরে তার চিৎকার শুনে আত্নীয়-স্বজন ও প্রতিবেশীরা জড়ো হয়ে পুলিশে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে তমার লাশ উদ্ধার করে। এ ঘটনায় রাতেই নিহতের বাবা ফরিদ আহমদ দোয়ারাবাজার থানায় একটি মামলা করেন।

মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ এহ্সান শাহ, পিপিএম-সেবা মামলার ঘটনার বিষয় বিস্তারিত তুলে ধরে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দোয়ারাবাজার থানার পান্ডারগাঁও গ্রামের ফরিদ মিয়ার মেয়ে তমা আক্তার (১৮) সোমবার রাত ৮টার দিকে তার বসতঘরের চৌকাঠের সাথে ওড়না দিয়ে হাঁটু ভাজ করা অবস্থায় গলায় ফাঁস লাগিয়ে ঝুলে আছে বলে থানায় জানানো হয়। এমন সংবাদ পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পুলিশ ভিকটিমের বাবাসহ আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে। এ সময় ভিকটিমের মৃত্যুর বিষয়ে সন্দেহ হওয়ায় জেলা পুলিশের ঊর্ধ্বতন অফিসারদের অবহিত করা হয়। ভিকটিমের সুরতহাল রিপোর্ট প্রস্তুতপূর্বক ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। পরে জেলা পুলিশের ঊর্ধ্বতন অফিসারগণ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় ভিকটিমের বাবা ফরিদ আহমদ থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে অভিযোগ দিলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দোয়ারাবাজার থানায় একটি মামলা রুজু করা হয়।

মামলার তদন্তকারী অফিসার এসআই মোহাম্মদ আবুল বাশারসহ থানা পুলিশের একাধিক টিম তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিকে শনাক্ত করাসহ গ্রেফতারে সুনামগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানে আসামি লিটন আহমদকে গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে। গ্রেফতার আসামি মো: লিটন আহমদ ভিকটিম তমা আক্তারকে (১৮) ধর্ষণ পূর্বক হত্যার কথা স্বীকার করে।

এ সময় জেলা পুলিশের অন্য সদস্য ও জেলার বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

সকল