০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত

-

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয় আরো দু’জন। নিহতদের মধ্যে ছাত্র, পুলিশ কনস্টেবল ও দুই বছরের এক শিশু রয়েছে।

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের সুফিয়া রোড এলাকায় গত শনিবার রাতে সিএনজি অটোরিকশার চাপায় শাহ আলম (৩৫) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। তিনি মিরসরাই উপজেলার ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মধ্যম সাহেরখালী গ্রামের বাদশা মিয়া বাড়ির ওসমান গনির ছেলে। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার কংকাবতী পুলিশ তদন্ত কেন্দ্রের কনস্টেবল পদে নিয়োজিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপারের সময় শাহ আলম সিএনজি অটোরিকশা চাপায় গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা সদরের মাতৃকা হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘাতক সিএনজি অটোরিকশাটি আটক করেছে মিরসরাই থানা পুলিশ।

রংপুর অফিস জানায়, শিক্ষার্থীদের আন্দোলন শেষ হতে না হতেই গতকাল দুপুরে রংপুর মহানগরীতে বাস চাপায় এক স্কুলছাত্র নিহতের ঘটনায় আবার বিক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষার্থীরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি অ্যাম্বুলেন্স ভাঙচুরসহ সড়ক অবরোধ করলে পুলিশের সাথে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। এতে পুলিশসহ কমপক্ষে ২০ শিক্ষার্থী আহত হয়। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে প্রকাশ, নগরীর শুঁটকির আড়তের সামনে গাইবান্ধা থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি যাত্রীবাহী বাস স্কুলছাত্র জিয়নকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। জিয়ন বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মণ্ডলেরহাট গ্রামের লোহানীপাড়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলামের ছেলে। দর্শনার ঘাঘটপাড়ার মেঘলা ছাত্রাবাসে থেকে জিয়ন রংপুর মহানগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীতে পড়ত। ঘটনার সময় জিয়ন প্রাইভেট পড়ে ছাত্রাবাসের দিকে ফিরছিল।

এলাকাবাসী জানান, জিয়নের মৃত্যু সংবাদ পেয়ে আশপাশ থেকে শত শত শিক্ষার্থী ও এলাকাবাসী রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে এক রাউন্ড গুলি, দুই রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে এবং শিক্ষার্থীদের বেধড়ক লাঠিপেটা করে। শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এতে ৭ পুলিশসহ অন্তত ২০ বিক্ষোভকারী আহত হয়। একপর্যায়ে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে গেলে বেলা ৩টায় ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা জানান, সরিষাবাড়ীতে গতকাল বিকেলে এক সড়ক দুর্ঘটনায় দুই বছরের শিশু রহমতুল্যাহ ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ দুর্ঘটনায় শিশুটির মা হাফেজা বেগমকে (৩৫) আশঙ্কাজনক অবস্থায় সরিষাবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সাঞ্চারপাড় এলাকা সোজা মিয়ার স্ত্রী হাফেজা বেগম দুই বছরের শিশু রহমতুল্যাহকে সাথে নিয়ে ভ্যানগাড়িতে বাবার বাড়ি আরামনগর বাজারসংলগ্ন ভুরারবাড়ি গ্রামে যাচ্ছিলেন। পথে মুলবাড়ী নামক স্থানে প্রাণ কোম্পানির গাড়ি তাদের ভ্যানগাড়িকে ধাক্কা দিলে উল্টে খাদে পড়ে যায়। এ সময় শিশু রহমতুল্যাহ ভ্যানগাড়ি থেকে ছিটকে পড়ে একটি গাছের সাথে ধাক্কা খেয়ে তার মাথা ফেটে যায় এবং ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয় ও হাফেজা বেগম গুরুতর আহত হন। 

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে মাল বোঝাই একটি  ট্রাকের ধাক্কায় ভটভটির চালক রনি আহম্মেদ (২০) নিহত ও যাত্রী আব্দুল মমিন গুরুতর আহত হয়েছেন। গত শনিবার রাতে নাটোর-পাবনা মহাসড়কের গড়মাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রনি বড়াইগ্রাম পৌরসভার জলন্দা গ্রামের আব্দুল বারেক কাজীর ছেলে। আহত আব্দুল মমিন বড়াইগ্রাম কালিবাড়ি মহল্লার হাদিস আলীর ছেলে। তারা রাজাপুর এলাকার মুদি দোকানগুলোতে প্রাণ কোম্পানির বিভিন্ন পণ্য সরবরাহ করে বাড়ি ফিরছিলেন। 

বনপাড়া হাইওয়ে থানার ওসি জি এম শামসুন নুর জানান, ভটভটির চালক রনি আহম্মেদ ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার এবং আহত আব্দুল মমিনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।  

খুলনা ব্যুরো জানায়, খুলনায় চলন্ত ট্রাকের নিচে চাপা পড়ে মো: লিটন (৩২) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। 

গতকাল দুপুরে জেলার ফুলতলা উপজেলার খুলনা-যশোর মহাসড়কের সুপার জুট মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত লিটন নড়াইল জেলার কালিয়া উপজেলার পেরোলি গ্রামের আকবর সরদারের ছেলে। তিনি ফুলতলা এলাকায় ভ্যান চালাতেন।

ফুলতলা থানা সূত্র জানায়, খুলনা থেকে যশোরগামী একটি খালি ট্রাক (ঢাকা মেট্রো ট ১৬-৩৭০৮) বিপরীত দিক থেকে আসা গাছের চারা বহনকারী রিকশা-ভ্যানকে চাপা দেয়। ঘটনাস্থলেই ভ্যানচালক লিটন নিহত হন। দুর্ঘটনার পর ট্রাক রেখে চালক পালিয়ে যায়।

 


আরো সংবাদ



premium cement