২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


কালীগঞ্জে ২ কেন্দ্রে সংঘর্ষ : যুবকের কারাদণ্ড, আহত ৮

কালীগঞ্জে ২ কেন্দ্রে সংঘর্ষ : যুবকের কারাদণ্ড, আহত ৮ - ছবি : নয়া দিগন্ত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কালীগঞ্জের দু’টি কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের সংঘর্ষে নারীসহ আটজন আহত হয়েছে। এ সময় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এক প্রার্থীর কর্মীকে দু’দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) প্রথম ধাপে গাজীপুরে দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে বিভিন্ন কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল তুলনা মুলক কম।

দণ্ডপ্রাপ্ত ওই যুবকের নাম মো: শোয়াইব (২১)। সে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের মো: সাত্তার ফকিরের ছেলে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু বলেন, বুধবার দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এদিন বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর কেন্দ্রে প্রতিপক্ষের কর্মী সমর্থকদের হুমকী ও ভয়ভীতি দেখানোর অপরাধে মো: শোয়াইব নামের এক যুবককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা পরিষদ নির্বাচন আচরন বিধিমালা লঙ্ঘনের অপরাধে তাকে দু’দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াদিয়া সাবাব এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর ও জামালপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড নারগানা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট আশরাফি মেহেদী হাসান (দোয়াত কলম) ও মোহাম্মদ আমজাদ হোসেন স্বপনের (মোটরসাইকেল) কর্মী সমর্থকদের মাঝে দুই দফা সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে দোয়াতকলমের কর্মী ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আসাদ, হানিফ ও শাহনাজ আহত হয়। অপর দিকে আমজাদ হোসেনের (মোটরসাইকেল) কর্মী সমর্থকদের দাবী দোয়াতকলম প্রার্থীর কর্মী সমর্থকদের হামলায় তাদের পাঁচ কর্মী আলমগীর, মোখলেছ, রবমিয়া, জুয়েল ও শৈলেন কুমার দাস আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান জানান, কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

উল্লেখ্য, গাজীপুরের পাঁচটি উপজেলার মধ্যে বুধবার প্রথম ধাপে গাজীপুর সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। অবশিষ্ট শ্রীপুর ও কালিয়াকৈর উপজেলা পরিষদের নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল