২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতে আবর্জনার গাড়িতে করে নেয়া হচ্ছে লাশ

ভারতে আবর্জনার গাড়িতে করে নেয়া হচ্ছে লাশ - ছবি - সংগৃহীত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো কাঁপছে পার্শ্ববর্তী দেশ ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে ভারতের ছত্তিশগড়ে সামনে এসেছে ভীতিকর একটা ছবি। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ বহন করা হচ্ছে আবর্জনার গাড়িতে করে।

এনডিটিভি জানিয়েছে, ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ বহন করা হচ্ছে আবর্জনার গাড়িতে করে। সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ওই ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে, পিপিই পরা স্বাস্থ্যকর্মীরা করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশগুলোর শেষকৃত্য সম্পন্ন করতে শ্মশানে নেয়ার জন্য আবর্জনার গাড়ির পেছনে তুলছে। করোনার বীভৎসতা কোন পর্যায়ে গেলে চিত্রটা এমন হতে পারে তা অনুধাবন করা মোটেই কঠিন কোনো কাজ নয়।

এ ঘটনায় সৃষ্টি হয়েছে আলোড়ন। তবে ছত্তিশগড়ের চিফ মেডিক্যাল হেলথ অফিসারের দাবি, করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ বহনের জন্য গাড়ির ব্যবস্থা করা স্থানীয় পৌর কর্তৃপক্ষ ও সিএমও’র দায়িত্ব। এখানে তাদের কিছু করার নেই।

ভারতে করোনা মহামারী মারাত্মকভাবে ছড়িয়ে পড়া ১০টি রাজ্যের মধ্যে রয়েছে ছত্তিশগড়ও। ফলে ক্রমবর্ধমান আক্রান্ত ও মৃতের সংখ্যার কারণে ছত্তিশগড়ের স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে।

আর ওই রাজ্যেরই এলাকা রাজনন্দগাঁওয়ের অবস্থা আরো খারাপ। রাজ্যজুড়ে সকল হাসপাতালে বেড সঙ্কটের কারণে রাজনন্দগাঁওয়ের প্রেসক্লাব চত্বরকে কোভিড সেন্টার বানানো হয়েছে। দেশটির সংবাদ সংস্থা এএনআই’র খবরে বলা হয়েছে, মেডিক্যাল স্টাফদের একটি টিম রোগীদের যত্ন নিতে সেখানে ২৪ ঘণ্টা দায়িত্বপালন করছেন।

ছত্তিশগড়ের রাজধানী রায়পুরের প্রধান সরকারি হাসপাতালও রীতিমতো সংকটের সাথে লড়াই করছে। গত এক সপ্তাহ ধরে সেখানে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও অক্সিজেন যুক্ত কোনো বেড খালি নেই।

উল্লেখ্য, বুধবার ছত্তিশগড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৫০ জন, মারা গেছেন ১২০ জন। রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৮৬ হাজার ২৪৪ জনে। মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩০৭। এরমধ্যে শেষ একমাসে মারা গেছে ১৪১৭ জন।

সূত্র: এনডিটিভি


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারাদেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ গাজায় ছড়াতে পারে মহামারি নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে? মৌলভীবাজারে কালবৈশাখীর তাণ্ডব, খোলা আকাশের নিচে অনেক পরিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা : জবিতে মোট উপস্থিতি ৮৩ শতাংশ ব্যস্ত শহর বগুড়া ফাঁকা : বৃষ্টির জন্য নামাজ আদায় অব্যাহত ষড়যন্ত্র রুখে ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে সমৃদ্ধ জনপদে পরিণত করবো : ড. শফিকুল ইসলাম মাসুদ কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ

সকল