০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ

লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদ - ছবি : সংগৃহীত

পাকিস্তান সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদকে। তিনি আইএসআইয়ের সাবেক একজন সিনিয়র কর্মকর্তা। সংস্থাটির বর্তমান প্রধান লেফটেন্যান্ট জেনারেল অসীম মুনিরের স্থলাভিষিক্ত হবেন তিনি। খবর ডন নিউজের।

পাকিস্তানের সংবাদ মাধ্যম আইএসআইএর শীর্ষ পদে এই পরিবর্তনকে আকস্মিক হিসেবে ব্যাখা করেছে। কারা অসীম মুনির এ পদে মাত্র ৮ মাস দায়িত্ব পালন করেছেন। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের বিবৃতিতে বলা হয়, কী কারণে এই রদবদল তা ব্যাখ্যা করা হয় নি।

আইএসআই মূলত পাকিস্তানের বৈদেশিক গোয়েন্দা সংস্থা। প্রধানত বৈদেশিক ইস্যুগুলো নিয়ে কাজ করে সংস্থাটি। বিশ্বের শীর্ষস্থানীয় গোয়েন্দা সংস্থার একটি এটি। সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধানের পদ পাকিস্তানে সবচেয়ে গুরুত্বপূর্ণ পদগুলোর অন্যতম।

আইএসআইয়ের প্রধান হিসেবে নিয়োগপ্রাপ্ত জেনারেল হামিদ এপ্রিলে লেফটেন্যান্ট জেনারেল পদে পদোন্নতি পান। তাকে জেনারেল হেডকোয়ার্টারে অ্যাডজুট্যান্ট জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়। এর আগে তিনি আইএসআইয়ের অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগে কাজ করেছেন। ধারণা করা হয়, তিনি পাকিস্তানের সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার ঘনিষ্ঠ।


আরো সংবাদ



premium cement