২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সাফের প্রাথমিক দলে মোরসালিন সাজ্জাদ

-

আগামী ২১ জুন থেকে ভারতের বেঙ্গালুরুতে বসবে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ উপমহাদেশের আটটি দল। এই টুর্নামেন্টকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। তবে চোটে পড়ে সাফের দল থেকে ছিটকে গেছেন রাইটব্যাক সাদ উদ্দিন ও ফরোয়ার্ড মতিন মিয়া। তাদের পরিবর্তে ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন। আগামী ৪ জুন থেকে শুরু হতে যাওয়া ক্যাম্প শেষে ২৩ জন থাকবেন চূড়ান্ত স্কোয়াডে।
বসুন্ধরা কিংসের অনুশীলনে পায়ে চোট পান সাদ উদ্দিন। গত সপ্তাহে পায়ে অস্ত্রোপচার করানো হয়েছে তার। তাতে মাঠের বাইরে থাকতে হচ্ছে বেশ কিছুদিন। আর হাঁটুর চোটে ভুগছেন মতিন মিয়া। তারও সুস্থ হয়ে মাঠে ফিরতে সময় লাগবে। তাই এই দুইজনের বদলি হিসেবেই মোরসালিন ও সাজ্জাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। কিংসের হয়ে অবশ্য নিয়মিত নন মোরসালিন। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হয়ে শেষ ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে রয়েছে একটি গোল ও অ্যাসিস্ট।
এ দিকে সর্বশেষ গত বছর সেপ্টেম্বরে নেপালের বিপক্ষে খেলেছিলেন সাজ্জাদ হোসেন। ৩-১ গোলে হারের ম্যাচে বাংলাদেশের একমাত্র গোলটি ছিল তার। কিন্তু ২০২২-২৩ মৌসুমের শুরুতে চোটে পড়েন। ফলে মৌসুমের শুরুর দিকে অনেকগুলো ম্যাচ মিস করেন। লিগে তিন এবং ফেডারেশন কাপে দুই গোল করলেও শুরুতে জায়গা পাননি সাফের প্রাথমিক দলে।


আরো সংবাদ



premium cement