৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সাকিবদের হারিয়ে রিয়াদদের হাসি

মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে অভিনন্দন জানাচ্ছেন ফরচুন বরিশালের সাকিব : নয়া দিগন্ত -

প্রথম দুই ম্যাচ হারের পর বিপিএল অষ্টম আসরে প্রথম জয়ের দেখা পেল মাহমুদুল্লাহ-তামিমের মিনিস্টার গ্রুপ ঢাকা। গতকাল নিজেদের তৃতীয় ম্যাচে তারা চার উইকেটে হারিয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে। জয় দিয়ে আসর শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম হারের তেতো স্বাদ পেল বরিশাল। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান করে ফরচুন বরিশাল। জবাবে ১৫ বল বাকি রেখে জয় তুলে নেয় মিনিস্টাররা।
টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন ঢাকার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ফরচুন বরিশালের প্রথম তিন ওভারে আসে ১৬ রান। একটি করে চার ও ছক্কা মারেন ইনিংসের প্রথম বলেই জীবন পাওয়া সৈকত। চতুর্থ ওভারে চতুর্থ বলে শান্তকে (৫) বিদায় দেন শুভাগত হোম। মুরাদ ফেরান সৈকতকে (১৫), আন্দ্রে রাসেল খালি হাতে ফেরান তৌহিদ হৃদয়কে। ২৩ রানে তিন উইকেট হারিয়ে চাপে বরিশাল।
সেখান থেকে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক সাকিব ও ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটার ক্রিস গেইল। জুটিতে ৩৭ রান তোলার সাকিব (২৩) ফেরেন রুবেলের বলে। পরের ওভারে মাহমুদুল্লাহকে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারির কাছে ক্যাচ দেন সোহান (১)। ১৫তম ওভারের শেষ বলে গেইলের ক্যাচ ফেলেন মুরাদ। সেটি পরে ছক্কা হয়। ১৬তম ওভারে শ্রীলঙ্কার ইসুরু উদানার বলে মাহমুদুল্লাহকে ক্যাচ দিয়ে তিনটি চার ও দু’টি ছক্কায় ৩০ বলে ৩৬ করে ফেরেন গেইল। একই ওভারে জিয়াউর বিদায় নিলে ৯৬ রানে সপ্তম উইকেট হারায় বরিশাল। এ অবস্থায় ২৬ বলে অপরাজিত ৩৩ রান তুলে বরিশালকে সম্মানজনক স্কোর এনে দেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান পায় বরিশাল। রাসেল-উদানা দু’টি করে, রুবেল-শুভাগত, মুরাদ ও মাহমুদুল্লাহ একটি করে উইকেট নেন।
জয়ের জন্য ১৩০ রানের টার্গেটে খেলতে নেমে ১৭ বলে ১০ রানে চার উইকেট হারায় ঢাকা। প্রথম দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি করা তামিম রানের খাতাই খুলতে পারেননি। আফগানিস্তানের শাহজাদকে পাঁচ রানে আটকে দেন শফিকুল। মিডল-অর্ডারে জোড়া আঘাত হানেন ওয়েস্ট ইন্ডিজের পেসার আলজারি জোসেফ। পঞ্চম উইকেটে ৬২ বলে ৬৯ রান যোগ করেন মাহমুদুল্লাহ ও শুভাগত। ২৯ রানে শুভাগতের বিদায়ের পর জয়ের জন্য ৪১ বলে ৫১ রান দরকার ছিল ঢাকার। জোসেফের করা ১৫তম ওভারে ১৯, তাইজুলের ১৭তম ওভারে ১৬ রান পায় ঢাকা। ১৮তম ওভারে সাকিবের প্রথম বলে ডাউন দ্য উইকেটে ছক্কা আদায় করে স্কোর সমান করেন মাহমুদুল্লাহ। তবে পরের বলেই এক্সট্রা কভারে ক্যাচ দেন অধিনায়ক (৪৭)। এই শিকারে টি-২০ তে ৪০০ উইকেট পূর্ণ হয় সাকিবের।
এরপর ক্রিজে আসা নতুন ব্যাটার উদানা এক রান নিয়ে ঢাকার জয় নিশ্চিত করেন। রাসেল ১৫ বলে তিন চার দুই ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন। বরিশালের শফিকুল-জোসেফ দু’টি করে, সাকিব-ব্রাভো একটি করে উইকেট নেন। বল হাতে দুই উইকেট ও ব্যাট হাতে অপরাজিত ৩১ রানের সুবাদে ম্যাচ সেরা হন ঢাকার রাসেল।

 


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল