২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত

যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের উত্তর ক্যারোলিনার শারলোটে সোমবার দুর্বৃত্তের গুলিতে আইন-শৃঙ্খলা বাহিনীর তিন কর্মকর্তা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন ডেপুটি মার্শাল এবং অপর দুজন স্থানীয় টাস্ক অফিসার। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর আরো আট অফিসার এসময় আহত হয়েছেন। এক ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার সময় এ ঘটনা ঘটে।

শারলোট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জেনে জেনিংস সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে জানান, গোলাগুলির এই ঘটনা তার ৩২ বছরের ক্যারিয়ারে সবচেয়ে মর্মান্তিক বিষয়।

জেনিংস বলেন, জনৈক অপরাধীর কাছে আগ্নেয়াস্ত্র থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারির জন্য টাস্ক ফোর্সের সদস্যরা সেখানে গিয়েছিলেন। কিন্তু সেখানে যাওয়ামাত্র তারা 'শক্তিশালী রাইফেলের' গুলির মুখে পড়েন। যার বিরুদ্ধে তারা গ্রেফতারি পরোয়ানা জারি করতে গিয়েছিলেন, তিনিই বাড়ির সামনে থেকে তাদের ওপর গুলি চালিয়েছেন। তিনি নিহতদের নাম প্রকাশ করেননি। তবে জানান যে আহতদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ল্যাদার্স নামের এক ব্যক্তির বিরুদ্ধে খুনের চেষ্টা এবং ডাকাতির মামলা ছিল। তিনিই গুলি চালিয়েছেন। পরে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে মারাত্মক আহত হয়ে তিনি মারা যান।

আইন-শৃঙ্খলা বাহিনী পরে অভিযান চালিয়ে দুজনকে ঘটনাস্থল থেকে আটক করে। তাদের একজন ১৭ বছর বয়সী, অপরজন নারী। তারাও সন্দেহভাজন কিনা তা জেনিংস জানাননি।

সূত্র : সিএনএন


আরো সংবাদ



premium cement