২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

৩৬ সদস্যের দল ঘোষণা জেমির

-

নেপাল জাতীয় দলের বাংলাদেশে আসার আপাতত কোনো শঙ্কা আর নেই। গতকাল অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা) ১৩ ও ১৭ নভেম্বর বাংলাদেশের সাথে ম্যাচ খেলার লিখিত সম্মতি দিয়েছে। এখন তারা কবে বাংলাদেশে আসবে তা নির্ভর করছে বাংলাদেশ সরকারের আন্তঃমন্ত্রণালয় মিটিংয়ের ওপর। জানান বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ। এ দিকে নেপালের বিপক্ষে দুই ফিফা প্রীতি ম্যাচের জন্য গতকাল ৩৬ সদস্যের জাতীয় দল ঘোষণা করেছেন কোচ জেমি ডে। স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য যাদের ডাকা হয়েছিল জেমি তাদের ওপরই আস্থা রেখেছেন।
ইংল্যান্ড থেকে ঢাকায় আসার একটি মাত্র ফ্লাইট সপ্তাহে। তা ছাড়া ঢাকা বিমানে উঠতে হলে করোনা টেস্ট করাতে হবে জেমি ডে’কে। এ জন্য যে সময় মিলবে তাতে ২৮ অক্টোবরের আগে বিমানে ওঠা সম্ভব নয়। তাই তিনি এবং সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস ২৮ তারিখেই ঢাকায় আসছেন। তাদের সাথে আরো কোচিং স্টাফও যোগ হতে পারে। আজ সংবাদ সম্মেলনে তা জানাবেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। এ দিকে ডেনমার্ক প্রবাসী বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া এবং ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীও ২৮ অক্টোবর আসতে পারেন।
নেপাল দু’টি ফিফা প্রীতি ম্যাচ খেলতে চার্টার্ড বিমানে করে ঢাকায় আসবে। বাংলাদেশ বিমানের সাথে তাদের বনিবনা না হওয়ায় শেষ পর্যন্ত নিজ দেশের হিমালয়ান এয়ারে আসছে তারা। আসা-যাওয়া মিলে ৪০ হাজার ডলারের মতো ব্যয় হবে নেপাল দলের। বাফুফে সূত্রে জানা গেছে, বিমান কর্তৃপক্ষ চেয়েছিল ৫০ হাজার ডলার। ৫ অথবা ৭ নভেম্বর বাংলাদেশে আসবে তারা। এরপর কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে কোয়ারেন্টিনে থাকার সময় তারা মাঠে গিয়ে অনুশীলন করতে পারবে।
এ দিকে দু’টি ম্যাচ উপলক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ফ্লাড লাইটের আলোর পরিমাণ বাড়াতে হবে। বর্তমানে এই লাইটের আলোর পরিমাণ ৬০০ লাকস। প্রয়োজন ন্যূনতম এক হাজার লাকস।
বাংলাদেশ দল : রানা, সোহেল, জিকো, পাপ্পু, তপু, ইয়াসিন, বিশ্বনাথ, ইয়াসিন আরাফাত, সুশান্ত, ফাহাদ, তারিক কাজী, রবিউল, বিপলু, সুফিল, মতিন মিয়া, ইব্রাহিম, সবুজ, জনি, রায়হান, বাদশা, মামুনুল, সোহেল রানা, সাদ উদ্দিন, জীবন, রহমত, আরিফ, রিয়াদুল, জামাল, ফাহিম, মানিক মোল্লা, মঞ্জুরুল মানিক, রাকিব, আবদুল্লাহ, রাসেল, এম এস বাবলু, সেলিম রেজা।


আরো সংবাদ



premium cement