০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ

শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ - ছবি : সংগৃহীত

তারকা ফুটবলারদের বিশ্রামে রেখেই মাঠে নামে রিয়াল মাদ্রিদ। শেষ ম্যাচে খেলা ৯ ফুটবলার ছিলেন না মূল একাদশে। তবে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি লস ব্লাঙ্কোজদের। রিয়াল সোসিয়াবাদের বিপক্ষে জয় তুলে নিয়েছে তারা।

শুক্রবার দিবাগত রাত ১টায় লা লিগার ম্যাচে মুখোমুখি হয় রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল মাদ্রিদ। যেখানে আর্দা গিলের একমাত্র গোলে রিয়ালের জয় ১-০ গোলে। এই জয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেল তারা।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে রিয়াল। গুরুত্বপূর্ণ সেই লড়াই সামনে রেখে গত ম্যাচের একাদশের প্রায় সবটাতেই পরিবর্তন এনে খেলতে নামে দলটা। ভিনিসিউস জুনিয়র, জুড বেলিংহ্যামকে ছিলেন বেঞ্চে।

নিয়মিতদের বেশিরভাগকে ছাড়া শুরুতে অনেকটা খোলসে বন্দি ছিল রিয়াল। প্রথম ২০ মিনিটে তাদের পায়ে বল ছিল মাত্র ৩৫ শতাংশ। এই সময়ে গোলের জন্য একটি শটও নিতে পারেনি তারা। বরং মাঝেমধ্যেই তাদের রক্ষণে ভীতি ছড়ায় সোসিয়েদাদ।

২৯তম মিনিটে গোলে প্রথম শট নিতে পারে রিয়াল। তাতেই এগিয়ে যায় তারা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ভেতরে পাস দেন দানি কারভাহাল। ছুটে গিয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে জালে পাঠান গিলের।

‘তুরস্কের মেসি’ খ্যাত ১৯ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারের রিয়ালের জার্সিতে আট ম্যাচে দ্বিতীয় গোল এটি।

চার মিনিট পর গোল শোধ করেই দিয়েছিল সোসিয়াবাদ। জালে বল পাঠিয়ে উল্লাসে মাতেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। তবে আক্রমণের শুরুতে বক্সের বাইরে অহেলিয়া চুয়ামেনিকে ফাউল করায় মনিটরে রিপ্লে দেখে গোল বাতিল করেন রেফারি।

দ্বিতীয়ার্ধেও লড়াই চলে হিসাব চলে হিসাব কষে। তবে কাঙ্খিত সেই গোলের দেখা পায়নি কোনো দল। তাতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোজরা। এবার বাকি পাঁচ ম্যাচ থেকে ৪ পয়েন্ট তুলে নিতে পারলেই নিশ্চিত হবে শিরোপা।

৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্ট এখন ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট এখন ৭০।

 


আরো সংবাদ



premium cement