২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনা টেস্টের পর বিকেএসপিতে যুবারা

-

আগামী ২২ আগস্ট থেকে শুরু হবে যুবাদের আবাসিক অনুশীলন ক্যাম্প। মোট ৪৫ জন ক্রিকেটার ৪ সপ্তাহের আবাসিক ট্রেনিংয়ে অংশ নেবেন। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে বিকেএসপি যাওয়ার আগে সব ক্রিকেটারের কোভিড-১৯ টেস্ট করানো হবে। ১৬, ১৮ ও ২০ আগস্টÑ মোট তিন দিনে ১৫ জন করে ৪৫ জনের টেস্ট হবে। যাদের রিপোর্ট নেগেটিভ আসবে তাদেরকেই নেয়া হবে বিকেএসপিতে।
প্রথমে সিলেটের কথা শোনা গেলেও ঈদের আগে মোটামুটি নিশ্চিত হলো বিকেএসপিতে হবে অনুশীলন। তবে করোনার মধ্যে বাইরের একঝাঁক ক্রিকেটারকে আবাসিক ক্যাম্প করতে অনুমতি দিতে দ্বিধাদ্বন্দ্বে ছিল কর্তৃপক্ষ। পরে যুবদলের আবাসিক অনুশীলন নিয়ে বিসিবি গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, বিকেএসপি মহাপরিচালকের সাথে কথা হয়েছে। তিনি এ বিষয়ে না করেননি। তবে দ্বিধান্বিত।
এই করোনার মধ্যে ছাত্র-শিক্ষক, কোচসহ প্রায় হাজারখানেক মানুষ বিকেএসপিতে অবস্থান করছেন। তাদের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে বাইরে থেকে অন্য কারো প্রবেশ এবং ভেতরে অবস্থানকারীদের বাইরে বের হওয়ার অনুমতি নেই। এ পরিস্থিতিতে বিকেএসপিতে অনুমতি না মিললে সিলেট স্টেডিয়ামে অনুশীলন করার কথা ভেবে রেখেছিলাম।
করোনা নিয়ে সুজনের কথা, দেড় থেকে দুই দিনের মধ্যে রিপোর্ট পাওয়া যায়। তাই আমরা তিন ভাগে সব ক্রিকেটারের করোনা টেস্ট করিয়ে নেবো। সবার টেস্ট রিপোর্ট হাতে আসার পরই আবাসিক ক্যাম্প করার জন্য যুবদলের বহর পাঠানো হবে বিকেএসপিতে।
২২ আগস্ট অনুশীলন শুরু হলেও যুব দলের লঙ্কান হেড কোচ নাভেদ নওয়াজ শুরু থেকে অনুশীলনে অংশ নিতে পারবেন না। এ তথ্য জানিয়ে সুজন বলেন, কোচ এর দলের সাথে মিশতে হয়তো কয়েক দিন দেরি হবে। তবে ট্রেনার ঠিকই শুরু থেকে থাকবেন। ৪৫ জনের দলে বিশ্বজয়ী যুবদলের কোনো সদস্য থাকবেন কি না জানতে চাইলে সুজন বলেন, খুব বেশি না। ৪৫ জনের বহরে বিশ্বজয়ী স্কোয়াডের বড়জোর তিনজন থাকতে পারে। এর মধ্যে চট্টগ্রামের ব্যাটসম্যান ইমন আর রাজশাহীর বাঁহাতি স্পিনার অহিমের থাকা একপ্রকার নিশ্চিত।


আরো সংবাদ



premium cement