০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচন করায় ছাত্রলীগের কমিটি বাতিল!

কমিটি বাতিলের প্রতিবাদে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের বিক্ষোভ - নয়া দিগন্ত

নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচন করায় উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দিয়েছে জেলা শাখা ছাত্রলীগ। ঘটনাটি ঘটেছে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায়। এর প্রতিবাদে রোববার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার গভীর রাতে আকস্মিকভাবে জেলা ছাত্রলীগের দলীয় প্যাডে উপজেলা ছাত্রলীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে জেলা ছাত্রলীগ। প্রতিবাদে রোববার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগ। এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিজবুল্লাহ রহমান ডালিম, সিনিয়র সহ-সভাপতি শাহ্জালাল হোসেন লেলিন, সহ-সভাপতি মোনায়েম হোসেন সুমন, যুগ্ম-সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার সোহেল রানা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, কোনো প্রকার ঘোষণা ছাড়া সম্পূর্ণ অসাংগঠনিক উপায়ে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সমাবেশে বক্তারা অভিযোগ করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের ঈঙ্গিতেই জেলা ছাত্রলীগ এ ঘোষণা দিয়েছে।

সমাবেশে বক্তারা কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি অবিলম্বে পূর্ণবহাল রাখার দাবী জানান তারা। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ বিষয়ে সাধারণ সম্পাদক মাসুদ সরকার বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে ও স্বতন্ত্র প্রার্থী যুবলীগের আহবায়ক শাহ মোঃ আবুল কালাম বারী পাইলটের পক্ষে নির্বাচন করায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুলের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন বাবুলের মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ আশুলিয়ায় ৫ টাকার উন্মুক্ত কবরস্থান উদ্বোধন

সকল