২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এ সরকারকে বিদায় করতে হবে : ড. রেজাউল করিম

বক্তব্য রাখছেন ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। - ছবি : সংগৃহীত

দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এ সরকারকে বিদায় করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

বুধবার রাজধানীর একটি মিলনায়তনে ঢাকা মহানগরী উত্তরের কাফরুল থানা দক্ষিণ আয়োজিত এক সুধী সমাবেশ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

থানা আমির অধ্যাপক আবু তৈয়বের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি মুসআব মুহাইমিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা.ফখরুদ্দিন মানিক।

ড. রেজাউল করিম বলেন, আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের মাস পবিত্র মাহে রমজান। রমজানের প্রকৃত শিক্ষায় হচ্ছে নিজেরদের নফসের ওপর নিয়ন্ত্রণ আরোপ করে আত্মশুদ্ধি ও তাকওয়া অর্জনের প্রশিক্ষণ গ্রহণ করা। কালামে পাক এ মাসেই অবতীর্ণ হয়েছিল বলে রমজান মাসকে কুরআনের মাসও বলা হয়। বদর যুদ্ধের বিজয় সহ ইসলামের বড় বড় বিজয় এই মাসেই সূচিত হয়েছে। কিন্তু জুলুমবাজ সরকার এই মাসের পবিত্রতা রক্ষায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তারা রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। অশ্লীলতা, বেহায়না ও ধর্ষণ বন্ধ করা সম্ভব হয়নি। এমনকি ইফতার মাহফিল ও তারাবীহ নামাজ আদায়কারীরা সরকারের জিঘাংসা ও প্রতিহিংসা থেকে রেহাই পাননি। মূলত এই সরকার গণবিরোধী ও ইসলাম বিদ্বেষী সরকার। তাই দেশ, জাতি, ইসলাম ও ইসলামী মূল্যবোধের বৃহত্তর স্বার্থেই এই ফ্যাসীবাদী সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে।

তিনি অগণতান্ত্রিক শক্তির পতনের লক্ষ্যে দলমত নির্বিশেষ সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি গণমুখী, আদর্শবাদী ও সেবামূলক রাজনৈতিক সংগঠন। আর মানবসেবা ইসলামের একটি অন্যতম ইবাদত। ঢাকা মহানগরী উত্তর দারিদ্র বিমোচন, মানবসেবা, আত্মকর্মসংস্থান সৃষ্টি, ধর্মীয় ও নৈতিক শিক্ষার সম্প্রসারণ, শিশুদের মধ্যে মূল্যবোধ চর্চা, সমাজ সংস্কার, বিধবা ও তালাক প্রাপ্তাদের কল্যাণে নানাবিধ কর্মসূচি গ্রহণ করেছে। আমরা মানুষের ভাগ্য উন্নয়নের জন্য এককালীন আর্থিক সাহায্য ও কর্জে হাসানা কার্যক্রম চালু করেছি। একই সাথে ইকামাতে দ্বীনের ক্ষেত্রেও আমরা আপসহীন। তিনি এসব মহতি কর্মসূচিকে সফল ও স্বার্থক করার জন্য সমাজের বিত্তবান মানুষকে জামায়াতের যাকাত ফান্ডকে আরো শক্তিশালী করার আহ্বান জানান। তাহলেই আমাদের আগামী দিনের পথচলা সহজ হতে সহজতর হবে।

ইঞ্জিনিয়ারদের নিয়ে যাকাত শীর্ষক আলোচনা সভা
এফডিইবি, ঢাকা মহানগরী উত্তরের উত্তরা জোন উদ্যোগে যাকাতের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এফডিইবি-ঢাকা মহানগরী উত্তরের অন্যতম উপদেষ্টা ড. মুহাম্মদ রেজাউল করিম। এফডিইবি-ডিসিএন-এর উত্তরা জোন পরিচালক ইঞ্জিনিয়ার আবুল হাসিমের সভাপতিত্বে ও উত্তরা পূর্ব ওয়ার্ড সভাপতি ইঞ্জি: মো: মতিউর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফোরামের কেন্দ্রীয় অফিস বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার হোসাইন বিন মানসুর, এফডিইবি-ঢাকা মহানগরী উত্তরের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো: তারিকুল ইসলাম তারেক ও এফডিইবি-ডিসিএন থানার সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন মৈশান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উত্তরা পশ্চিম ওয়ার্ড সভাপতি ইঞ্জিনিয়ার সাদ্দাম হোসেন এবং টঙ্গী ওয়ার্ড সভাপতি ইঞ্জিয়ার শাহপরান প্রমুখ।

ক্যান্টনমেন্ট থানায় সুধী সমাবেশ
ক্যান্টনমেন্ট থানার উদ্যোগে স্বাধীনতা দিবস-২০২৪ উপলক্ষে ছাত্র, শিক্ষক, সুধী সমাবেশ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

থানা আমির এবি সাকিরের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি এম এন রহমান রাসেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক।

কাফরুলে স্বাধীনতা দিবসের আলোচনা সভা
বাংলাদেশ যুব কল্যাণ পরিষদ কাফরুল পশ্চিম থানার উদ্দ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারী ডাক্তার ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন যুব কল্যাণ পরিষদ কাফরুল জোন পরিচালক খান হাবিব মোস্তফা, কাফরুল পশ্চিম থানা সেক্রেটারি এসএম রায়হান উদ্দিন ও থানার বিভিন্ন পর্যায়ের নেতারা।

মিরপুরে ইফতার মাহফিল
মিরপুর পশ্চিম থানার যুব বিভাগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

থানা যুব বিভাগ সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হিসেবে যুব বিভাগ ঢাকা মহানগরীর উত্তরের সেক্রেটারি নাসির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন থানা আমির এম আবদুল্লাহ।

মোহাম্মদপুরে আলোচনা সভা
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর পশ্চিম থানার উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

থানা সেক্রেটারি মাসুদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর পশ্চিম থানা আমীর ডা. শফিউর রহমান। উপস্থিত ছিলেন থানা শূরা ও কর্মপরিষদ সদস্য এবাদত হোসেন, ওয়ার্ড সভাপতি মুহতাসিম বিল্লাহ ও মশিউর রহমান প্রমুখ।

ওলামাদের সন্মানে মোহাম্মদপুরে ইফতার মাহফিল
মোহাম্মদপুর দক্ষিণ থানার উদ্যোগে উলামা মাশায়েখদের সম্মানে ওলামা বিভাগের দায়িত্বশীল মাওলানা কামরুজ্জামানের সভাপতিত্বে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন থানা আমির মাওলানা সাখাওয়াত হোসেন, থানা সেক্রেটারি আবু নাঈমসহ মসজিদের ঈমান ও মুয়াজ্জিনরা।

রামপুরা উত্তর থানায় স্বাধীনতা দিবসের আলোচনা সভা
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের রামপুরা উত্তর থানার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

থানা আমির ফজলে আহম্মেদ ফজলুর সভাপতিত্বে ও থানা সেক্রেটারি এইচ রহমানের বক্তব্য রাখেন থানা নায়েবে আমির শাহাব উদ্দিন। উপস্থিত ছিলেন থানার তারবিয়ত সেক্রেটারি আবুল হাসনাত পাটোয়ারি এবং কর্মপরিষদ সদস্যরা।

মোহাম্মদপুর পশ্চিমে সুধী সমাবেশ
বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর পশ্চিম থানার ৩৩ পূর্ব ওয়ার্ডের উদ্যোগে বিশিষ্ট জনদের সম্মানে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ড সভাপতি মুহতাসিম বিল্লাহর সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও মোহাম্মদপুর পশ্চিম থানা আমির ডা. শফিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন থানা সেক্রেটারি মাসুদুজ্জামান। উপস্থিত ছিলেন থানা শূরা ও কর্মপরিষদ সদস্য এবাদত হোসেন এবং ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement