Naya Diganta

জেলা পরিষদ (সংশোধন) বিলসহ দুটি বিলের রিপোর্ট চূড়ান্ত

জেলা পরিষদ (সংশোধন) বিলসহ দুটি বিলের রিপোর্ট চূড়ান্ত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২ এবং ‘স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) বিল, ২০২২ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে।’

কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বুধবার সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন এবং মো. শাহে আলম সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে কমিটির ১০ম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন করা হয়। এছাড়া ১০ম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। সিদ্ধান্তসমূহ দ্রুততম সময়ে বাস্তবায়নের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সভায় ‘জেলা পরিষদ (সংশোধন) বিল, ২০২২’ নিয়ে আলোচনা করা হয় এবং সংশোধিত আকারে বিলটি সম্পর্কে জাতীয় সংসদে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।

সভায় ‘স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) বিল, ২০২২’ নিয়ে আলোচনা করা হয় এবং সংশোধিত আকারে বিলটি সম্পর্কে জাতীয় সংসদে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিবসহ উর্ধ্বতন কর্মকতাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস