Naya Diganta
রুহুল আমিন গাজীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ

সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী নয় : ঢাকা দক্ষিণ জামায়াত

রুহুল আমিন গাজীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীকে অন্যায়ভাবে পুলিশ গ্রেফতার করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল। একই সাথে নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। বুধবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের দৈনিক সংগ্রাম অফিস থেকে হাতিরঝিল থানা পুলিশ রুহুল আমিন গাজীকে গ্রেফতার করে।

এক যৌথ বিবৃতিতে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের এই দুই শীর্ষ নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, নিজ কর্মস্থল সংবাদপত্র অফিস থেকে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে তুলে নিয়ে যাওয়ার মতো এমন ঘটনা ইতিহাসে নজিরবিহীন। সরকারের এ ধরনের নিপীড়নের নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামী ওই নেতাকে অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনা প্রমাণ করে যে সরকার সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী নয়। বরং গণমাধ্যমের স্বাধীনতা হরণ ও বিরোধী মত দমন করাই সরকারের লক্ষ্য।

শীর্ষ সাংবাদিক নেতাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি করেন তারা। এছাড়াও বর্ষীয়ান সম্পাদক আবুল আসাদসহ সকল গণমাধ্যম কর্মীর মুক্তি দাবি করেন তারা। একইসাথে বিবৃতিতে সরকারের দুঃশাসন ও অত্যাচারের বিরুদ্ধে সাংবাদিক সমাজসহ দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়। বিজ্ঞপ্তি