Naya Diganta

বিদ্যুতের সেবার মান বাড়াতে নিয়মিত জরিপ করুন: নসরুল

গ্রাহকদের কাছ থেকে মতামত নিয়ে সেবার মান বাড়াতে বিদ্যুত বিতরণ কোম্পানিগুলোকে নিয়মিত জরিপের উদ্যোগ নেয়ার নির্দেশ দিয়েছেন বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন সম্পর্কিত মাসিক সভায় বক্তব্য দেয়ার সময় প্রতিমন্ত্রী ঊর্ধ্বতন কর্মকর্তাদের বলেন, বিদ্যুত বিতরণ কোম্পানিগুলোর নিয়মিত জরিপ চালানো উচিত। বছরে অন্তত একবার হতে পারে এবং এ জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহকসেবার মান বাড়াতে হবে।

এ ভার্চুয়াল সভায় বিদ্যুত বিভাগ ও এর অধীনস্থ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

সভায় বিদ্যুত বিভাগের ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং নিজস্ব অর্থায়নে ৫টি প্রকল্পসহ মোট ৯৩টি প্রকল্পের বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়েছে।

২০২০-২১ অর্থবছরের গত অগাস্ট মাস পর্যন্ত বিদ্যুত বিভাগের উন্নয়ন প্রকল্পসমূহের ৮.২৬ শতাংশ আর্থিক ও ৯.৪৮ শতাংশ ভৌত অগ্রগতি হয়েছে বলে সভায় জানানো হয়েছে।

প্রকল্প বাস্তবায়নে আরও আন্তরিক হতে এবং বাস্তবায়নের মাসিক লক্ষ্য অর্জনে আরও সক্রিয় ভূমিকা রাখতে প্রকল্প পরিচালকদের নির্দেশ দেন নসরুল হামিদ।

অন্যান্যের মধ্যে বিদ্যুত সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) মঈন উদ্দিন ভার্চুয়াল এ সভায় বক্তব্য দেন। ইউএনবি