০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা

রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে অনাবৃষ্টি ও টানা তাপপ্রবাহ থেকে বাঁচতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে মহানগরীর তেরখাদিয়া এলাকায় অবস্থিত শহীদ এএইচএম কামারুজ্জামান স্টেডিয়াম মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়। রাজশাহী মহানগরীর সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ এই ইসতিসকার নামাজের আয়োজন করেন। নামাজ শেষে মুসল্লিরা মহান আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া করেন। এ সময় ভারী বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

নামাজে ইমামতি করেন ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলের শিক্ষক ও তেরোখাদিয়া পশ্চিমপাড়া জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম ফারুকী। এতে আশপাশের এলাকার স্থানীয় মুসল্লিরা অংশ নেন। এতে অন্যদের মধ্যে মহানগরীর সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মাহমুদ মোস্তফা আল মারুফ, সেক্রেটারি মাওলানা আব্দুল করিম, মাওলানা রুহুল আমীন, মাওলানা জামিরুল ইসলাম, মাওলানা শহিদুল ইসলাম, মাওলানা মুসতাক আহমদ, মাওলানা জাকারিয়া হাবিব, মাওলানা ইয়াহিয়া, মাওলানা হাসান মানুন, মাওলানা বিলাল হোসাইন, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা শিহাব উদ্দিন, মাওলানা আফজাল হোসাইন, মাওলানা রহমতুল্লাহসহ ওলামা মাশায়েখগণ ও সর্বস্তরের মুসল্লিরা অংশ নেন।

এর আগে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির ফরিয়াদ জানিয়ে রাজশাহীর বাঘা ও পুঠিয়া উপজেলায় ইস্তিসকার নামাজ আদায় করা হয়।

এদিকে তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত রাজশাহী অঞ্চল। সূর্যোদয়ের পর থেকে সূর্যাস্ত পর্যন্ত একই মাত্রায় তাপ নামছে। গরম বাতাস শরীরে বিঁধছে আগুনের হলকার মতো। দুপুর গড়াতেই তাপমাত্রার পারদ গিয়ে ঠেকেছে ৪১ ডিগ্রি সেলসিয়াসেরও ওপরে। উদ্ভূত পরিস্থিতিতে গেল কয়েকদিন ধরেই রাজশাহীজুড়ে হিট অ্যালার্ট জারি করা হয়েছে। সারা দেশের মতো শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ ঘোষণা করা হয়েছে।

টানা তাপপ্রবাহের কারণে ক্ষেতে থাকা ভুট্টা ও পাটসহ নানা ধরনের ফসল ঝলসে যাচ্ছে। তাপপ্রবাহ নিয়ে সতর্ক থাকতে মাইকিং করেছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা রেডক্রিসেন্ট সোসাইটি। তারা এই গরমে হিট স্ট্রোকসহ গরমজনিত বিভিন্ন রোগ থেকে বাঁচতে সতর্কতামূলক পরামর্শ দিচ্ছেন।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল