০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল

ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল - ছবি : নয়া দিগন্ত

ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট্য সাহিত্যিক ও সপ্তাহীক চলন্তিকা পত্রিকার সম্পাদক সাংবাদিক শেখ মিজানুর রহমান (৭৫) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভোরে তিনি ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মিজানুর ঝিনাইদহ শহরের শেরেবাংলা সড়কস্থ ব্যাপারীপাড়া গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে।

শেখ মিজানুর রহমান ছিলেন একাধারে সাংবাদিক, সাহিত্যিক ও সমাজকর্মী। ১৯৯৬ সালে তিনি ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন।

এছাড়া তিনি ১৯৭৮ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তার পৃষ্ঠপোষকতায় সাপ্তাহিক চলন্তিকা পত্রিকা অফিসে সপ্তাহে সাহিত্যর আসর বসত। ঝিনাইদহ পাবলিক লাইব্রেরি পুনর্গঠনে তার ভুমিকা ছিল অপরিসীম। ঝিনাইদহে নানা সামাজিক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

তিনি মৃত্যুর আগ পর্যন্ত ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। বৃহস্পতিবার বিকেলে ঝিনাইদহ আলীয়া মাদরাসা প্রাঙ্গনে সাংবাদিক শেখ মিজানুর রহমানের জানাজা শেষে স্থানীয় পৌর গোরস্থানে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল