০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট

উসাইন বোল্ট - সংগৃহীত

ওয়াকার ইউনুস হওয়ার স্বপ্নপূরণ হয়নি। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট। বুধবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সরকারিভাবে বিশ্বের দ্রুততম মানুষের নাম ঘোষণা করেছে। অলিম্পিক্স এবং বিশ্বচ্যাম্পিয়নশিপ মিলিয়ে ১৯টি স্বর্ণ পদকজয়ী অ্যাথলিটকে পেয়ে উচ্ছ্বসিত আইসিসি।

জামাইকার স্প্রিন্টার হিসেবেই বিশ্বখ্যাত বোল্ট। এখনো তিনি বিশ্বের দ্রুততম মানুষ। অ্যাথলিট হিসেবে পরিচিত হলেও ক্রিকেটের প্রতি বোল্টের ভালোবাসা ছোট থেকেই।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস ছিলেন তার ‘অধিনায়ক’। পরে তিনি ব্রায়ান লারার ভক্ত হন। ক্রিস গেইলের বিশ্বখ্যাত বন্ধুকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হিসেবে বেছে নিয়েছে আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হয়ে উচ্ছ্বসিত বোল্ট। তিনি বলেন, ‘আমি রোমাঞ্চিত। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট জীবনের গুরুত্বপূর্ণ অংশ। আমি সেখান থেকেই উঠে এসেছি। ক্রিকেট সবসময় আমার হৃদয়ের খুব কাছাকাছি ছিল। আশা করছি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচগুলোতে উপস্থিত থাকব। ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারে অবদান রাখতে চাই।’

তিনি আরো বলেন, ‘আমার সমর্থন অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ পাবে। ক্রিকেট বিশ্বকাপকে আমেরিকায় পৌঁছে দিতে পারে একটি বড় পদক্ষেপ। বিশ্বের বৃহত্তম ক্রীড়া বাজারে প্রবেশ ২০২৮ অলিম্পিক্সের আগে ক্রিকেটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক।’

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলবে ২৯ জুন পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা যৌথভাবে আয়োজন করবে এই বিশ্বকাপ। আমেরিকাবাসীর কাছে ক্রিকেটকে তুলে ধরতেই ২০১৬ রিয়ো অলিম্পিক্সে তিনটি সোনাজয়ী অ্যাথলিটকে দূত হিসেবে বেছে নিয়েছে আইসিসি।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement