২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


কুরআন অবমাননা ও পূজামণ্ডপে হামলা সরকারের সাজানো: রিজভী

-

কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা এবং হিন্দুদের পূজামণ্ডপে হামলার ঘটনা সরকারের সাজানো বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সম্প্রতি রংপুরের পীরগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা ও আক্রমণের পর ছাত্রলীগের নেতা গ্রেফতার হওয়ার পরিপ্রেক্ষিতে রিজভী বলেন, এরপরও কি প্রধানমন্ত্রী বলবেন যে, আপনারা জড়িত নন? তিনি অভিযোগ তুলে বলেন, হিন্দুদের পূজামণ্ডপে হামলা ও মন্দির ভাঙচুর এবং কুরআন অবমাননার ঘটনা গণভবনের পরিকল্পনায় করা হয়েছে। কেননা সারা দেশে হিন্দু সম্প্রদায়ের পূজামণ্ডপে হামলার ঘটনায় যারা আটক হয়েছে সবাই ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী। পূজামণ্ডপে হামলার সত্য খবর প্রকাশ হওয়ায়- এখন পুলিশকে দিয়ে বিএনপি নেতাকর্মীদের ধরে নির্যাতন করে মিথ্যা নাটক সাজানো হচ্ছে, যা মানুষ বিশ্বাস করে না।
গতকাল বুধবার সকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব কথা বলেন। ‘অসাম্প্রদায়িক বাংলাদেশ, আজকের প্রেক্ষাপট, সাম্প্রদায়িকতা অপচেষ্টার বিরুদ্ধে ও দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ’ শীর্ষক এই মানববন্ধন হয়। তবে মানববন্ধনকে ঘিরে ওই এলাকার চারপাশে বিপুলসংখ্যক পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। নেতাকর্মীদের যেতেও বাধা দেয়া হয়েছে। উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা: দেওয়ান সালাহউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন মাস্টার প্রমুখ।
রুহুল কবির রিজভী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান জানিয়ে দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির আজকের শান্তিপূর্ণ এই মানববন্ধন। কিন্তু সেই মানববন্ধনও যদি সান্ধ্য আইনের মতো হয়? আজকের দেশের যে পরিস্থিতি, সেই পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতির আহ্বান নিয়ে এই মানববন্ধন।
তিনি বলেন, দেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলোও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাজপথে নেমেছে। যুগ যুগ ধরে আমাদের সাম্প্রদায়িক যে ঐক্য, সেই ঐক্য যারা বিনষ্ট করে তারা ষড়যন্ত্রকারী, তারা চক্রান্তকারী, তারা দেশের মঙ্গল চায় না।
রিজভী বলেন, কুমিল্লার পূজামণ্ডপে কুরআন মাজিদ রাখার ঘটনা, দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের ওপর হামলা- এটা দুষ্কৃতকারী ছাড়া অন্য কেউ করতে পারে না। আমাদের দীর্ঘদিনের যে সামাজিক বন্ধন এটা কেনো বিনষ্ট করছেন? নিজের ব্যর্থতা, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, চালের দাম দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি, পেঁয়াজ, মরিচ, ডাল ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্য স্পর্শ করলেই মনে হয় বৈদ্যুতিক শক করছে। সরকার কি জনদৃষ্টি অন্য দিকে ফেরাতে এসব করছেন?
তিনি আরো বলেন, গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে যারা এই পূজামণ্ডপে আক্রমণের নেতৃত্ব দিয়েছে, তারা সরকারি দলের লোকজন। রংপুুরের পীরগঞ্জের ঘটনায় নেতৃত্ব দিয়েছে সৈকত। সেখানকার ছাত্রলীগ নেতারাও এটি পরিষ্কার করেছেন। সরকারকে বলবো- এরপরও কী করে বলবেন আপনারা জড়িত নন?


আরো সংবাদ



premium cement
বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল?

সকল