১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


ঢাকা-রাজশাহীর দুই হাসপাতালে দুদকের অভিযান

-

রাজধানীর শেরেবাংলা নগরে ভেটেরিনারি টিচিং হাসপাতাল ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিভিন্ন অভিযোগে গতকাল রোববার দুদকের দুটি অ্যানফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়। এ ছাড়া তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে দুদককে জানাতে সরকারি চারটি দফতরে চিঠি দিয়েছে সংস্থাটি।
দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো: আকতারুল ইসলাম জানান, রোববার দুদকের একটি এনফোর্সমেন্ট ইউনিট শেরেবাংলা নগরের ভেটেরিনারি টিচিং হাসপাতালে অভিযান চালায়। ওই হাসপাতালের একজন চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসা পরামর্শের জন্য বেসরকারি ক্লিনিকের ব্যবস্থাপত্র ব্যবহার, ভিজিট ও মাইনর সার্জারি বাবদ সরকার নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে এ অভিযান চালানো হয়। এ সময় দুদকের এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে চিকিৎসা সেবা সংক্রান্ত কার্যক্রম পর্যবেক্ষণ ও তথ্য সংগ্রহ করে। পরে ভেটেরিনারি চিকিৎসকের কাছ থেকে ফি সংক্রান্ত রেজিস্টার যাচাই করা হয়। অভিযানের সময় পাওয়া তথ্য যাচাই-বাছাই শেষে কমিশনের কাছে প্রতিবেদন দেয়া হবে।
রাজশাহী ব্যুরো জানায়, করোনাকালে বেড কেনায় অনিয়মের অভিযোগে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের প্রশাসন ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) বেড কেনায় অনিয়মের অভিযোগে এ অভিযান চালানো হয়। গতকাল রোববার দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইনের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়।
দুদক রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন গণমাধ্যমকে জানান, করোনাকালে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) বেড কেনাকাটায় অনিয়ম হয়েছে এমন অভিযোগের ভিত্তিতেই অভিযান চালানো হয়। দুদক টিমের সদস্যরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে বেশ কিছু নথিপত্র নিয়েছেন। অভিযোগের সাথে এসব নথিপত্র ও তথ্য যাচাই-বাছাই করা হবে। পরে জেলা সমন্বিত কার্যালয় থেকে দুদক প্রধান কার্যালয়ে একটি বিস্তারিত প্রতিবেদন পাঠানো হবে। পর্যবেক্ষণ শেষে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানান তিনি।

 

 


আরো সংবাদ



premium cement