১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


মিল্টন সমাদ্দাদের কার্যক্রম তদন্তের নির্দেশ মানবাধিকার কমিশনের

-

চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারের কর্ণধার মিল্টন সমাদ্দার ও তার প্রতিষ্ঠানের কার্যক্রম তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। প্রতিষ্ঠানটির কর্ণধার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে গত কয়েক দিন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে যথাযথ তদন্তের জন্য ঢাকা মহানগর পুলিশকে এই নির্দেশনা দেয়া হয়েছে।
জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইউশা রহমানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে মানবসেবার আড়ালে চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ারের যে নির্মম ও বর্বোরচিত চিত্র ফুটে উঠেছে তা অত্যন্ত ভয়াবহ। মানবসেবা পরম ধর্ম। কিন্তু মানবসেবার আড়ালে রাস্তা থেকে অসুস্থ, অসহায় মানুষকে তুলে এনে চিকিৎসার নামে অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির যে অভিযোগ মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে উঠেছে, তা ভীতিকর, ন্যক্কারজনক ও মানবাধিকারের চরম লঙ্ঘন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গুরুতর অসুস্থদের হাসপাতালে না নিয়ে নিজ প্রতিষ্ঠানে আটকে রাখা, ভুয়া চিকিৎসকের মাধ্যমে মৃত্যু সার্টিফিকেট তৈরি করা কিংবা লাশের কাটাছেঁড়ার যে তথ্য প্রতিবেদনে উঠে এসেছে তার যথাযথ তদন্ত হওয়া উচিত বলে মনে করে কমিশন।
এ অবস্থায় অভিযোগের বিষয়টি নিবিড়ভাবে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে এবং দ্রুত কমিশনে প্রতিবেদন পাঠাতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে বলা হয়েছে। একই সাথে এ ধরনের প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে আগামী ৩০ মে প্রতিবেদন দিতে বলা হয়েছে সমাজসেবা অধিদফতরের মহাপরিচালককে।


আরো সংবাদ



premium cement