২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


শোক দিবসের অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মানতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

-

জাতীয় শোক দিবসের সব অনুষ্ঠানে যথাযথ স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রোববার সচিবালয়ে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, সব অনুষ্ঠানে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। আমরা অনুরোধ রাখব মাস্ক ছাড়া কেউ যেন অনুষ্ঠানে না যায়। এ ছাড়া প্রধানমন্ত্রীর দফতর থেকে আরো কিছু নির্দেশনা যদি আসে, সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী পালন করতে যাচ্ছি। এ উপলক্ষে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্তগুলো হলোÑ জাতীয় শোক দিবসে ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে নিরাপত্তা নিশ্চিত করা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাও সেদিনের জন্য নির্ধারণ করা হবে। ঢাকার বনানীর কবরস্থানে নিñিদ্র নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব অনুষ্ঠানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে। প্রাথমিক চিকিৎসা দেয়ার ব্যবস্থা থাকবে। বনানী কবরস্থানসহ দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে র্যাবের টহল থাকবে। বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গোয়েন্দা নজরদারি থাকবে। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ, প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ, মুনাজাত, বিশেষ দোয়া মাহফিলে স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল