৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


তারেক রহমানের নেতৃত্বে বিএনপিতে নতুন প্রাণ সৃষ্টি হয়েছে : ফখরুল

তারেক রহমানের জন্মবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -

তারেক রহমানের নেতৃত্বে বিএনপিতে নতুন প্রাণ সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বিকেলে তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান অতি অল্পসময়ের মধ্যে বিএনপিকে গোছানোর কাজ প্রায় শেষ করে নিয়ে এসেছেন নতুন প্রাণ সৃষ্টি করেছেন বিএনপির মধ্যে। এই দুঃসময়ে হাজার হাজার মাইল দূর থেকে তিনি দলকে পরিচালিত করছেন, সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে এই আলোচনা সভা হয়।
সভায় মির্জা ফখরুল বলেন, ২০০২ সালে আমার সৌভাগ্য হয়েছিল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে রাষ্ট্রীয় সফরে চীনে যাওয়ার। প্রচণ্ড শীত ছিল, যার ফলে বিমানবন্দরে বাইরে অভ্যর্থনা জানানো সম্ভব ছিল না। এত বেশি ঠাণ্ডা ছিল যে, বাইরে সশস্ত্র বাহিনীর অভ্যর্থনা আয়োজন করতে না পেরে সেটি করেছিল বিখ্যাত গ্র্যান্ড হলের ভেতরে।
গার্ড অব অনারের পরে সেদেশের প্রধানমন্ত্রী অতিথি প্রধানমন্ত্রীকে নিয়ে সবার সাথে পরিচয় করিয়ে দেন। আমরা যারা সফরে ছিলাম তখন লাইনে দাঁড়িয়ে ছিলাম। পরে আমাদের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চীনের প্রধানমন্ত্রীকে নিয়ে সব সদস্যদের সাথে পরিচয় করিয়ে দিতে আসছেন। তখন আমার পাশেই ছিলেন আজকের নায়ক, আমরা যাকে দেশনায়ক বলছি, আমরা যাকে বলছি বাংলাদেশে অন্ধকারকে আলোতে নিয়ে যাবেনÑ তিনি পাশেই দাঁড়ানো ছিলেন। যখন প্রধানমন্ত্রী খালেদা জিয়া চীনের প্রধানমন্ত্রীকে তারেক রহমানকে পরিচয় করিয়ে দিলেন যে, আমার ছেলে তারেক রহমান। চীনা প্রধানমন্ত্রী সে সময়ে যে উক্তিটি করেছিলেন সেটা আমার কাছে অত্যন্ত সিগনিফিকেন্ট মনে হয়। তিনি বলেছিলেন, ওয়েল ইয়াং ম্যান। কেরি দ্যা ফ্লাগ অব ইয়োর ফাদার অ্যান্ড ইয়োর মাদার। তোমার বাবা এবং মায়ের যে পতাকা, সেই পতাকাকে তুমি নিয়ে যাও সামনে।
মির্জা ফখরুল বলেন, সেই পতাকাটা কিসের পতাকা? সেই পতাকা হচ্ছে স্বাধীনতার পতাকা, স্বাধীনতা সংরক্ষণের পতাকা, সেই পতাকা হচ্ছে গণতন্ত্রের পতাকা, সেই পতাকা হচ্ছে মানুষের অধিকার রক্ষার পতাকা, সেই পতাকা হচ্ছে বাংলাদেশী জাতীয়তাবাদের যে স্বকীয়, যে দর্শন সেই দর্শনকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার পতাকা। আমরা তারেক রহমান সাহেবকে সেভাবেই জানি।
তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, কোথাও তো কোনো কিছু খুঁজে পাননি। সারা বিশ্বে তন্ন তন্ন করে খুঁজেছেন কোথাও কোনো দুর্নীতির চিহ্ন খুঁজে পাননি। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকেও একইভাবে মিথ্যা মামলা দিয়ে আটকিয়ে রাখা হয়েছে।
মির্জা ফখরুল বলেন, আজকে একটা দানবের হাতে দেশ পড়েছে। সব কিছু তছনছ করে দিচ্ছে। অর্থনীতির বলতে কিচ্ছু নেই। দাবি করে যে, উন্নয়নের রোল মডেল নাকি বাংলাদেশ। অথচ এ দিকে দেখা যাচ্ছে, ঋণ ঋণ আর ঋণ। চতুর্দিকে ঋণে সরকার একেবারে পুরোপুরি পূর্ণ হয়ে গেছে। ছাত্রসমাজের অতীত গৌরবোজ্জ্বল ভূমিকার কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজকে এগিয়ে আসতে হবে তরুণদের, যুবকদের, ছাত্রদের। নেতৃত্ব দিতে হবে তাদের। কারো জন্য অপেক্ষা করলে চলবে নাÑ কে ডাক দিলো কে ডাক দিলো না সেই অপেক্ষা করলে চলবে না।
সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ওবায়দুর রহমান চন্দন ও নাজমুল হাসানের পরিচালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, আহমেদ আজম খান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা কায়সার কামাল, শহীদুল ইসলাম বাবুল, আবদুল খালেক, আমিরুল ইসলাম খান আলিম, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্র দলের ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement
ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা ৪৩ ডিগ্রিও ছাড়িয়ে গেল পাবনার তাপমাত্রা আবুল কাশেম ও শাহনাজ পারভীনের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার

সকল