১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


টানা হারে বিদায়ের দ্বারপ্রান্তে স্বাগতিক কাতার

টানা দুই হারে বিদায়ের দ্বারপ্রান্তে স্বাগতিকরা - ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে হারের পর জয়ের ধারায় ফিরেছে সেনেগাল তবে পারেনি স্বাগতিক কাতার। আর তাতেই টানা দুই হারে স্বাগতিক কাতার এখন বিদায়ের দ্বারপ্রান্তে। পরের ম্যাচে ইকুয়েডরের কাছে নেদারল্যান্ডস না হারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিবে তাদের।

সেনেগালের বিপক্ষে আজকের ম্যাচে স্বাগতিক কাতারকে ৩-০ গোলে হারিয়েছে আফ্রিকার দেশটি।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বক খেলা উপহার দিয়েছে সেনেগাল। গোলের জন্য অবিরত চেষ্টা করেছে সেনেগাল। ম্যাচের ২৪ ও ২৮ মিনিটে দুই দুইবার গোল করার সুবর্ণ সুযোগ পেলেও গোল করতে পারেনি তারা।

এরপর ম্যাচের ৪১ মিনিটে কাতারের ডিফেন্ডার খৌকি ও গোলকিপার বারশামকে বোকা বানিয়ে দলকে এগিয়ে দেন বৌলায়ে দিয়া। এর আগে বিশ্বকাপের কোনো ম্যাচেই আগে গোল করে হারেনি সেনেগাল। যাহোক, এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে থেকেই প্রথমার্ধ শেষ করে সেনেগাল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইসমাইল জ্যাকবসের এসিস্ট থেকে গোল করে গোল করে লিড দ্বিগুণ করেন ফামারা দিয়েদৌ। সেনেগাল এগিয়ে যায় ২-০ ব্যবধানে। এরপর দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে। জমে উঠে ম্যাচ। ম্যাচের ৭৮ মিনিটে কাতারকে আনন্দে ভাসান মোহাম্মদ মুনতারি, এসিস্ট করেন ইসমাইল মোহাম্মদ।

তবে কাতারের আনন্দ দীর্ঘ হতে দেয়নি সেনেগাল। সমতায় ফেরার সুযোগ না দিয়ে ফের গোল করে বসে আফ্রিকার দেশটি। ম্যাচের ৮৪ মিনিটে সেনেগালের হয়ে গোল করেন বামবা ডিং। এরপর আর কোনো গোল না হলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেনেগাল।

এই জয়ে এ গ্রুপের তৃতীয় অবস্থানে রয়েছে সেনেগাল। আর কোনো ম্যাচে জয় না পাওয়া কাতার রয়েছে পয়েন্ট টেবিলে সবার নিচে।


আরো সংবাদ



premium cement
প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ

সকল