২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


হায়দরাবাদের কাছে অসহায় আত্মসমর্পণ লখনৌর

হায়দরাবাদের কাছে অসহায় আত্মসমর্পণ লখনৌর - ছবি : সংগৃহীত

অসহায় আত্মসমর্পণ। হায়দরাবাদের কাছে কার্যত উড়ে গেল লখনউ। সেইসাথে প্লে অফে খেলার সম্ভাবনাও প্রায় শেষ করে ফেললেন কে এল রাহুলরা। অন্যদিকে, দাপুটে জয় পেয়ে প্লে অফে ওঠার রাস্তা অনেকখানি পরিষ্কার করে নিল প্যাট কামিন্সের দল।

আইপিএলে গত দুই মরশুমে খেলেছে লখনৌ সুপার জায়ান্টস। দুবারই প্লে অফে উঠেছে নতুন দলটি। কিন্তু এই প্রথমবার সেই নিয়মে ব্যতিক্রম হওয়ার আশঙ্কা প্রবল। কারণ টানা দুই ম্যাচ হেরেছেন রাহুলরা। পরের দুটি ম্যাচও বিপক্ষের ঘরের মাঠে খেলতে হবে তাদের। অন্যদিকে, দুরন্ত জয় পেয়ে এদিন পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এল হায়দরাবাদ। ভালো রান রেট থাকার দরুণ প্লে অফে যোগ্যতা অর্জনের দড়ি টানাটানিতেও এগিয়ে থাকবে অরেঞ্জ আর্মি।

বুধবার টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লখনৌ অধিনায়ক রাহুল। কিন্তু শুরু থেকেই ধুঁকতে থাকে দলের ইনিংস। কুইন্টন ডি’কক, মার্কাস স্টয়নিস দ্রুত আউট হয়ে যান। পরের দিক আয়ুষ বাদোনির হাফসেঞ্চুরি ও নিকোলাস পুরানের দাপটে কোনওমতে ১৬৫ রান তোলে লখনউ। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে দুই উইকেট তুলে নেন ভুবনেশ্বর কুমার।

১৬৬ রানের টার্গেট কার্যত ছেলেখেলা করে তুলে ফেলে হায়দরাবাদ। পাওয়ার প্লের মধ্যেই একশো রানের গণ্ডি পেরয় তারা। লখনউ বোলিংকে তুলোধনা করে মাত্র ১০ ওভারেই ম্যাচ শেষ করে ফেলেন অভিষেক শর্মা ও ট্র্যাভিস হেড। একটাও উইকেট ফেলতে পারেননি লখনউয়ের বোলাররা। একপেশে ম্যাচ জিতে প্লে অফে খেলার আরো জোরদার দাবি তুলে দিলো সানরাইজার্স।


আরো সংবাদ



premium cement