০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


মির্জাপুর ক্যাডেট কলেজের ৫২ জনই পেয়েছেন জিপিএ-৫

-

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ইংরেজী মাধ্যমে টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজ তাদের ধারাবাহিক সাফল্য অক্ষুন্ন রেখেছে। ২০২০ সালে এসএসসি পরীক্ষায় এই বিদ্যাপিঠ থেকে ৫২ জন ক্যাডেট বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫২ জনই জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করেছে। পাশের হার শতভাগ।

মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ বিমান রায় চৌধুরী ক্যাডেটদের এই ধারাবাহিক ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন। ভাল ফলাফলের জন্য ক্যাডেট কলেজ ক্যাম্পাসে বিরাজ করছে শিক্ষার্থী ও অভিভাবকদের আনন্দ আর উৎসবের আমেজ।

মির্জাপুর ক্যাডেট কলেজের উপাধাক্ষ মো: সাইফুল ইসলাম ও এ্যাডজুট্যান্ট মেজর আবু সালেহ মো: ইয়াহিয়া জানান, মির্জাপুর ক্যাডেট কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। ১৯৬৩ সালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে বিশাল এলাকা নিয়ে মির্জাপুর ক্যাডেট কলেজ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই কর্তৃপক্ষের কঠোর নিয়ম-শৃঙ্খলা, শিক্ষা, খেলাধুলা ও সাংস্কৃতিকসহ প্রতিটি ক্ষেত্রেই মির্জাপুর ক্যাডেট কলেজের সুনাম রয়েছে।

কলেজের ক্যাডেটরা তাদের মেধার স্বাক্ষর বহন করে চলছে। বিশেষ করে জেএসসি, এসএসসি ও এইচএসএসসি পরীক্ষায় এই ক্যাডেট কলেজের ক্যাডেটরা শিক্ষা বোর্ডের মেধা তালিকায় স্থান দখল করে আসছে। ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ, অধ্যক্ষ, শিক্ষকমণ্ডলী, অভিভাবক এবং শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায় এই ভাল ফলাফল অর্জন হয়ে আসছে বলে মির্জাপুর কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ বিমান রায় চৌধুরী, শিক্ষকমণ্ডলী, অভিভাবক ও ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সদস্যদের সমন্ময়ে আধুনিক শিক্ষায় ও যুগোপযোগীভাবে এখানকার ক্যাডেটদের দক্ষ সুনাগরিক হিসেবে গড়ে তোলা হয়। এই ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা তাদের সুনাম দেশের গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও মেধার স্বাক্ষর বহন করে চলেছে। সবার সার্বিক সহযোগিতায় ফলাফল সন্তোষজনক হয়েছে। আগামীতে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল যাতে আরো সন্তোষজনক হয় সে জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ বিমান রায় চৌধুরী।


আরো সংবাদ



premium cement
নাকফুলের পিন গেল ফুসফুসে বিপদের শঙ্কা বাড়ছে প্লাস্টিক ব্যবহারে মানিকগঞ্জে পাল্টাপাল্টি মানববন্ধন উদ্বেগে সাধারণ মানুষ হাইকোর্টের নির্দেশ অমান্য করে মুগদা সড়কে উচ্ছেদ অভিযানের অভিযোগ গরম বেশি অনুভূত হওয়ার অন্যতম কারণ ভুল নগর দর্শন : বাপা বাসমালিকদের বিশেষ সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি শেক্সপিয়ার, সত্যেন্দ্রনাথ ও মতিউর রহমান স্মরণে সিএনসি’র সভা অনুষ্ঠিত বাংলাদেশ বিমানবাহিনীর কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত প্রয়োজনে শুক্রবারও স্কুল খোলা রাখা হবে : শিক্ষামন্ত্রী প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : ড. মঈন খান ঢাকা সাব-এডিটরস কাউন্সিল সভাপতি মুক্তাদির সম্পাদক জাওহার

সকল