২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


সাবেক চেয়ারম্যানের ওপর গুলি

মানিকগঞ্জে পাল্টাপাল্টি মানববন্ধন উদ্বেগে সাধারণ মানুষ

-

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুর রহিম খানসহ তার কর্মী ও গাড়ির ওপর গুলিবর্ষণ ও ককটেল হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে তার প্রায় এক হাজার কর্মী-সমর্থক। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান এবারেরও প্রার্থী রেজাউর রহমান খান জানুর কর্মী-সমর্থকরাও ২ ঘণ্টা ব্যবধানে একই স্থানে করেছে মানববন্ধন। চূড়ান্তভাবে দলীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছে এবং সাধারণ ভোটারদের মধ্যে এই গুলি-ককটেল হামলার খবর ছড়িয়ে পড়ায় চলছে চরম আতঙ্ক।
মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান প্রার্থী আ: রহিম খানের প্রায় হাজার খানেক কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে একই স্থানে অপর প্রার্থী রেজাউর রহমান খান জানুর কর্মী-সমর্থকরাও মানববন্ধন করেছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, শিবালয় উপজেলা পরিষদের বর্তমান রেজাউর রহমান খান জানুর সন্ত্রাসী বাহিনীদের দিয়ে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খানের ওপর হামলা করা হয়। হামলার সময় ককটেল বিস্ফোরণ ও গুলি করা হয়। এ ছাড়া উপজেলার আরুয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জয়নাল ও দেলোয়ারের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
বক্তারা আরো বলেন, আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খানের জনপ্রিয়তা ও জনগণের ভালোবাসা দেখে বর্তমান চেয়ারম্যান ও তার কর্মীদের মাথা খারাপ হয়ে গেছে। নির্বাচনের পরিবেশ তারা নষ্ট করছে, ভোটারদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। যাতে ভোটের দিন ভোটাররা কেন্দ্র ভোট দিতে না যায়। কিন্তু জনগণের মনোনীত প্রার্থী রহিম খান, সুষ্ঠু নির্বাচন হলে তার বিজয় সুনিশ্চিত। জানুর সন্ত্রাসী বাহিনীদের রুখে দিতে নির্বাচনের মাঠে রহিম খানের কর্মী-সমর্থকদের মাঠে থাকার আহ্বান করা হয়।
জানা গেছে, গত শনিবার (২৭ এপ্রিল) রাতে শিমুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা শেষে ব্যক্তিগত গাড়িতে ফিরছিলেন চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান। উপজেলার বিবিরাস্তি এলাকায় তিনটি মোটরসাইকেলে কয়েকজন দুর্বৃত্ত তার গাড়ির গতি রোধ করার চেষ্টা করেন। একই সময় পাশের কবরস্থানের পাশ থেকে আসেন আরো কয়েকজন। তারা গাড়ি লক্ষ্য করে ককটেল ও গুলি ছুড়তে থাকেন। এ সময় ককটেলের আঘাতে গাড়ির পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে গত রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে থানায় লিখিত অভিযোগ করেন তিনি।
শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবদুর রউফ সরকার জানান, চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তার ওপর হামলার ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। আজকে উপজেলা চত্বরে রহিম খানের কর্মী-সমর্থকরা হামলার প্রতিবাদে একটি মানববন্ধন করেছেন।

 


আরো সংবাদ



premium cement