১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ

নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ - নয়া দিগন্ত

চলমান তাপদাহে রাস্তার কুকুর ও গাছে থাকা পাখির পাশে দাঁড়াল টিম খোরশেদ। গরমে বিপর্যস্ত কুকুর ও পাখির পানির ব্যবস্থা করেছে নারায়ণগঞ্জে কাউন্সিলর মাকসুদুল আলম খোরশেদের গড়া টিম খোরশেদ।

একই সাথে চলমান তাপদাহে বিপর্যস্ত শ্রমজীবী মানুষ ও নগরবাসীর মধ্যে বিশুদ্ধ শীতল পানি ও শসা বিতরণ অব্যাহত রেখেছে মানবিক সংগঠনটি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) অষ্টম দিনে সংগঠনটি নগরীর মাসদাইর, গলাচিপা,কালিরবাজার, আমলাপাড়াসহ বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে বিশুদ্ধ শীতল পানির পাশাপাশি নগরবাসীর জন্য তৃষ্ণা নিবারণে উপকারী শসা বিতরণ করে। একই সাথে নগরীর বিভিন্ন স্থানে কুকুর, বিড়াল ও পাখির জন্য সুপেয় পানির ব্যাবস্থা করেছে টিম খোরশেদ।

টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা সকালে বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুটির সাথে কুকুর বিড়ালের জন্য এবং পাখির জন্য বিভিন্ন গাছের ডালে পানির পাত্র স্থাপন করে।

মানবিক সংগঠন টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, গত আট দিনে নগরীর বিভিন্ন স্থানে দুটি গাড়িতে প্রায় ১৯ হাজার মানুষকে আমরা বিশুদ্ধ শীতল পানি পান করাতে পেরেছি। এছাড়াও আমাদের টেলিমেডিসিন সেবাও চালু রয়েছে। তাপদাহে অসুস্থ যেকোনো মানুষ ০১৭০৬৮৩৩০৯৪ নম্বরে কল করে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। যত দিন তাপদাহ থাকবে, আমরা ততদিন সেবা অব্যাহত রাখব। ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, ‘আমরা লক্ষ্য করেছি যে নগরীতে আগের মতো জলাশয় না থাকায় তাপদাহে মানুষের মতো পশু পাখিরও বিপর্যস্ত অবস্থা। তাই আমরা পশু পাখির জন্য পানির ব্যাবস্থা করেছি।’


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল