২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : ড. মঈন খান

-

প্রতিহিংসার রাজনীতি থেকে বেরিয়ে আসতে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।
গতকাল মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘সাবেক মন্ত্রী বাবু সুনীল কুমার গুপ্তের স্মরণসভায়’ এ আহ্বান জানান তিনি। এ সভা আয়োজন করে বাবু সুনীল কুমার গুপ্ত স্মৃতি সংসদ।
মঈন খান বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না। আমরা বারবার বলেছি, আমরা রাজনীতির পরিবর্তন চাই। বর্তমানে যে হিংসা ও প্রতিহিংসার রাজনীতি চলছে, এখান থেকে বেরিয়ে আসতে হবে। রাজনীতিতে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে হবে- হানাহানি মারামারি নয়। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণ যাকে দেশ পরিচালনার কঠিন এ দায়িত্ব যাকে দেবে, তারাই দেশ পরিচালনা করবে- এটা আওয়ামী লীগ বা বিএনপি বলে কোনো কথা নেই। এ জন্যই আমরা আন্দোলন করে যাচ্ছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে মঈন খান বলেন, এটা কোনো নির্বাচন হয়নি। এটা নিয়ে মাথা ঘামানোর কিছু নেই। আওয়ামী লীগ একসময় স্লোগান দিয়েছিল আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো। কিন্তু তারা তাদের সেই স্লোগান পরিবর্তন করে ফেলেছে। এখন আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, আমার ভোট আমি দেবো, তোমার ভোটও আমি দেবো। তিনি আরো বলেন, আওয়ামী লীগ যদি দেশ ও দেশের জনগণকে ভালোবাসে তাহলে তাদেরকে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। বন্দুক দিয়ে গুলি করে জনগণকে দমিয়ে রাখা যায়। কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না।
নেতাকর্মীদের উদ্দেশে ড. মঈন বলেন, আসুন আমরা নতুন করে বাংলাদেশ গড়ি। আমরা জনগণের কাছে আছি, জনগণের কাছে থাকব এবং জনগণের কথা বলব। এ দেশের মানুষের, মানবাধিকার, গণতন্ত্র, ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনার জন্য আন্দোলনে আছি।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপি নেতা আবদুস সালাম, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, রিয়াজ উদ্দিন নসু, অমেন্দু দাস অপু, জাতীয় পার্টি (জাফর) আহসান হাবিব লিংকন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
হায়দরাবাদকে অপেক্ষায় রেখে ফাইনালে কলকাতা দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

সকল