২৫ মে ২০২৪, ১১ জৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলকদ ১৪৪৫
`

মুশফিকও পড়লেন ইনজুরিতে

- ছবি : সংগৃহীত

বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকেই ইনজুরি কবলিত দল বাংলাদেশ। বিশ্বকাপ শুরু হওয়ার মুখে বেশ কয়েকজন খেলোয়াড় চোট থেকে সেরে উঠেই বড় মঞ্চে অংশগ্রহণ করেছেন। আসরের শুরুর দিকেই সাকিব আল হাসানের চোট দলের জন্য ছিল বড় ধক্কা। সে তালিকায় এবার যোগ হয়েছেন আরেক নির্ভরযোগ্য ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

শনিবার টনটনে সকালে অনুশীলনে হাতের কব্জিতে আঘাত পান মুশফিক। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, তাঁর এই চোট খুব একটা গুরুতর নয়।

সমারসেটের মাঠে অনুশীলন করছিলেন মুশফিক। অনুশীলনের সময় তাঁর ডান হাতের কব্জিতে বল লাগায় দ্রুত নেট ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যান। প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে তাঁকে।

আগামী সোমবার নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। চোটের কারণে এই ম্যাচে মুশফিক খেলতে পারবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

এদিকে বাঁ পায়ের ঊরুতে ব্যথা পাওয়ার কারণে বিশ্রামে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে খেলতে পারেন তিনি।

গত শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় ঊরুতে ব্যথা পান সাকিব। এর পরই সাকিবের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয় বাংলাদেশকে। এর পর ব্রিস্টলের একটি হাসপাতালে চোটের জন্য স্ক্যানও করানো হয় তাঁর।

এবারের বিশ্বকাপে দারুণ উজ্জ্বল সাকিবের ব্যাট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৭৫ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৬৪ রান করেন তিনি। আর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে খেলেন ১১৯ বলে ১২১ রানের চমৎকার একটি ইনিংস। বিশ্বকাপে এটি বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি এবং সাকিবের প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি।


আরো সংবাদ



premium cement
তাইওয়ানকে ঘিরে চীনের সামরিক মহড়া, কী বার্তা দিচ্ছে? রাজস্থানকে হারিয়ে ফাইনালে হায়দারাবাদ রাফা অভিযান বন্ধে আইসিজের আদেশের কয়েক মিনিট পরই হামলা ইসরাইলের এস্তোনিয়া সীমান্ত চিহ্ন বয়া রাশিয়ার অপসারণ ‘অগ্রহণযোগ্য’ : ইইউ রাফায় হামলা বন্ধে আইসিজের রায়কে স্বাগত জানিয়েছে দক্ষিণ আফ্রিকা জৈন্তাপুরে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৭ জন আহত আগামী বছর এসএসসি পরীক্ষা নতুন নিয়মে হবে : শিক্ষামন্ত্রী ঢাকা দক্ষিণ সিটির ৪ প্রকল্প উদ্বোধন আজ জাতীয় প্রেস ক্লাবে ইনসাফ বারাকাহর বিনামূল্যে স্বাস্থ্যসেবা শিক্ষকসঙ্কটে জর্জরিত জবির নতুন বিভাগগুলো প্রতিবন্ধীদের ভাতার টাকা সমাজসেবার ২ কর্মকর্তার পকেটে!

সকল