১৭ জুন ২০২৪
`

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের

সবার শেষে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের - সংগৃহীত

অবশেষে বিশ্বকাপ দল ঘোষণা করলো পাকিস্তান। শেষ দল হিসেবে প্রকাশ্যে আনলো বিশ্বকাপে যাওয়া ক্রিকেটারদের নাম। যেখানে ঠাঁই পেয়েছেন প্রত্যাশিতরাই। সম্ভাবনা থাকলেও শেষ পর্যন্ত ছিটকে গেছেন হাসান আলি।

শুক্রবার (২৪ মে) আনুষ্ঠানিকভাবে ১৫ সদস্যের বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। দলের নেতৃত্ব থাকছে নিয়মিত অধিনায়ক বাবর আজমের কাঁধেই। যেখানে আছেন দীর্ঘদিন পর দলে ফেরা মোহাম্মর আমিরও।

দোরগোড়ায় দাঁড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই আসরের জন্য বেশিরভাগ দেশই নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে সপ্তাহ দুয়েক আগেই। এক্ষেত্রে ব্যতিক্রম পাকিস্তান, মাত্র নয় দিন পূর্বে দল প্রকাশ করলো তারা।

১৫ সদস্যের পাকিস্তান দলে তেমন কোনো চমক নেই। মোটামুটি প্রত্যাশিত দল নিয়েই বিশ্ব আসরে যাচ্ছে টুর্নামেন্টের ২০০৯ সালের চ্যাম্পিয়নরা। ইংল্যান্ড সফরে থাকা দলটাকেই রেখেছে বিশ্বকাপের জন্যে। শুধু বাদ গেছেন হাসান আলি, আগা সালমান ও ইরফান নিয়াজি।

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম আছেন দলে। আমির সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন ২০১৬ সালে, ভারতের মাটিতে। আর ইমাদ সর্বশেষ বিশ্বকাপ খেলেছেন ২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে।

অন্যদিকে প্রথমবারের মতো আইসিসির টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন আবরার আহমেদ, আজম খান, আব্বাস আফ্রিদি, সাইম আইয়ুব এবং উসমান খান।

আগামী ২ জুন থেকে শুরু হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তবে ৭ জুন নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচ।

বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াড :
বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও উসমান খান।


আরো সংবাদ



premium cement